ঢাকা, শনিবার 03 December 2016 ১৯ অগ্রহায়ন ১৪২৩, ০২ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

‘ষড়যন্ত্র না অবহেলা তা এ মুহূর্তে বলা যাবে না’ -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজে ত্রুটির বিষয়টি ষড়যন্ত্র, দুর্ঘটনা, না অবহেলা তা এই মুহূর্তে বলা যাবে না। এতে তদন্ত কার্যক্রমে বিঘœ ঘটতে পারে।

গতকাল শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আবদুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘তদন্ত চলছে এটা অবহেলা, নাকি ষড়যন্ত্র, নাকি ইচ্ছাকৃত। তবে প্রাথমিক তদন্তে উদাসীনতার জন্য কয়েকজনকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। সেদিন আমাদের ইতিহাসে আরেকটি মর্মান্তিক দুর্ঘটনা ঘটে যেতে পারত। সেদিন মহাসংকটের আরেকটা কালো ছায়া জাতীয় জীবনে নেমে আসতে পারত। আল্লাহর অশেষ রহমত নেত্রীকে হেফাজত করেছে। সেই জন্য সারা দেশে মসজিদ ও বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে তাঁর জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত রোববার হাঙ্গেরি যাওয়ার পথে তাকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় তুর্কমেনিস্তানের বিমানবন্দরে তা জরুরি অবতরণ করে। কোন রকম দুর্ঘটনা থেকে শেখ হাসিনা রক্ষা পাওয়ায় দেশের সকল মসজিদ ও উপাসনালয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে গতকাল বিশেষ দোয়া মাহফিল ও প্রার্থনা সভার আয়োজন করা হয়ে। এ কর্মসূচির অংশ হিসেবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমেও মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এর আগে দুপুর ১২টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে বিশেষ প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০টায় মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধমন্দিরে বৌদ্ধ সম্প্রদায় এবং সকাল নয়টায় মিরপুরের সেনপাড়ায় বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ সংঘে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। এসব প্রার্থনা সভা থেকে শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ