ঢাকা, শনিবার 03 December 2016 ১৯ অগ্রহায়ন ১৪২৩, ০২ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

বিমানমন্ত্রীর পদত্যাগ দাবি ওলামা লীগের

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ বিমানের কর্মকর্তাদের গাফিলতির কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়াকে গভীর ষড়যন্ত্র হিসেবে দেখছে আওয়ামী ওলামা লীগের একাংশ। এ কারণে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের পদত্যাগ দাবি করেছে একাংশের সভাপতি ইলিয়াছ হোসাইন বিন হেলালী। গতকাল শুক্রবার সকাল ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ দাবি করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের একাংশের সহসভাপতি মাওলানা খলিলুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা দেলোয়ার হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাওলানা শহিদুল ইসলামসহ ছিল অনেকে।

ইলিয়াছ হোসাইন বিন হেলালী বলেন, ‘বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিল বলে জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ইঞ্জিনিয়ারিং বিভাগের ছয় কর্মকর্তাকে বরখাস্ত করে প্রকৃত ঘটনাকে আড়াল করতে চাচ্ছেন। ছয়জনকে বরখাস্ত করার আগে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের পদত্যাগ করা উচিত ছিল।

অধ্যাপিকা রেহেনা প্রধানের আশু রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল

জাগপা সহ-সভানেত্রী অধ্যাপিকা রেহেনা প্রধানের আশু রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল পূর্বক সমাবেশে এক সংক্ষিপ্ত বক্তব্যে ২০ দলীয় জোট নেতা ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধান দেশবাসীর দোয়া চেয়ে বলেছেন দেশের স্বাধীনতা যখন বিপন্ন, গণতন্ত্রকে কবর দেয়া হয়েছে দেশ প্রেমিক নেতাকর্মীদের যখন গুম, খুন, ফাঁসিতে ঝুলানো হচ্ছে তখন আমাদের মত নেতা নেত্রীদের জীবনের মূল্য কতটুকু? আফসোস স্বাধীনতার পর থেকেই যে আদিপত্যবাদী দিল্লি আমাদের জালিয়েছে পিলখানায় নির্মম সেনা হত্যাযজ্ঞ চালিয়েছে। তাদের হাতেই এখন আমাদের দেশপ্রেমিক সেনাবাহিনীর সামর্থ বাড়ানোর দায়িত্ব ছেড়ে দেওয়া হচ্ছে। তিনি বলেন, আমরা লড়ছি এবং আমৃত্যু লড়ে যাব ইনশাল্লাহ। 

জাগপার সভাপতি শফিউল আলমের প্রধানের সহধর্মিনী জাগপা সহ-সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান গুরুতর অসুস্থ। তিনি বেশ কয়েকদিন ধরে কিডনি ও হার্টসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন। তার শারীরিক অবস্থা অবনতি হওয়ায় তাকে শমরিতা হাসপাতালে ভর্তি করা হয়। অধ্যাপিকা রেহানা প্রধান সুস্থ্যতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। 

গতকাল শুক্রবার বিকাল ৪ টায় আসাদগেট জিইউপি মিলনায়াতনে যুব জাগপার উদ্যোগে তার সুস্থতার জন্য দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। যুব জাগপার সভাপতি ফাইজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ফরিদ উদ্দিনের পরিচালনায় দোয়া ও মিলাদ মাহফিলে আরও উপস্থিত ছিলেন জাগপার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, সহ-সভাপতি মাস্টার এম.এ মান্নান, যুগ্ম সম্পাদক আসাদুর রহমান খাঁন, অধ্যাপক ইকবাল হোসেন, সৈয়দ শফিকুল ইসলাম, আওলাদ হোসেন শিল্পী, ইনসান আলম আক্কাছ, সাইদুজ্জাজামান কবির, জাগপা ছাত্রলীগ সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রুবেল, যুব জাগপার নগর সভাপতি খোরশেদ আলম সুমন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবলু, যুব জাগপা নেতা ইব্রাহীম জুয়েল, রুবেল মীর,  শফিকুল ইসলাম, মোঃ হামিম, মো. বিপুল সরকার, বুদ্ধ শেখ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ