ঢাকা, শুক্রবার 24 February 2017, ১২ ফাল্গুন ১৪২৩, ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

স্বাস্থ্য মন্ত্রণালয়ে নিয়োগ

অনলাইন ডেস্ক : স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অধীন সেবা পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। দশম গ্রেডের ‘মিডওয়াইফ’ পদে ৬০০ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মিডওয়াইফারি বিষয়ে স্নাতক পাস অথবা কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা ইন মিডওয়াইফারি সার্টিফিকেট পাওয়া এবং বাংলাদেশ নার্সিং কাউন্সিল কর্তৃক নিবন্ধিত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়স: ১ নভেম্বর, ২০১৬ অনুযায়ী সাধারণ প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। এ ছাড়া মুক্তিযোদ্ধা কোটাপ্রাপ্তদের বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন: জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুসারে প্রার্থীদের বেতন হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা পর্যন্ত। এ ছাড়া অন্যান্য ভাতা ও সুবিধা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা টেলিটকের ওয়েবসাইট (www.bpsc.teletalk.com.bd) অথবা বাংলাদেশ কর্মকমিশনের ওয়েবসাইট (www.bpsc.gov.bd) থেকে অনলাইন ফরম (ফরম-৫এ) পূরণের মাধ্যমে আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসারে আবেদন করার পর ‘ইউজার আইডি’ (USER ID) প্রাপ্ত প্রার্থীদের পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক প্রিপেইড নম্বরের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ৫০০ টাকা জমা দিতে হবে। আবেদনের সুযোগ থাকছে ২১ ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬টা পর্যন্ত।

সূত্র: দৈনিক জনকণ্ঠ, ২৯ নভেম্বর, ২০১৬।  

অনলাইন আপডেট

আর্কাইভ