শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

পরাজয় দিয়েই বিপিএল শেষ করলো বরিশাল বুলস

স্পোর্টস রিপোর্টার : গত আসরের রানার্স আপ বরিশাল বুলসের এবারের বিপিএলটা মোটেই ভালো হলো না। লীগ পর্বে নিজেদের শেষ ম্যাচেও হারতে হলো বরিশালকে। আর বরিশাল বুলস বিপিএলের চতুর্থ আসর শেষ করলো পয়েন্ট টেবিলের সবার নিচে থেকেই। গতকাল রংপুর রাইডার্সের কাছে ২৯ রানে হেরে মুশফিকুরের বরিশাল টুর্নামেন্ট থেকেও বিদায় নিলো। তবে বরিশারকে হারিয়ে প্লে-অফের দৌড়ে ভালোভাবে টিকে থাকলো রংপুর রাইডার্স। ১১ খেলা শেষে ১২ পয়েন্ট সংগ্রহে আছে রংপুরের। আর ১২ খেলায় ৮ পয়েন্ট নিয়ে বিপিএল শেষ করলো বরিশাল। লীগ পর্বে আর একটি খেলা রয়েছে রংপুরের। গতকাল আগে ব্যাট করে রংপুর রাইডার্স ৫ উইকেটে করে ১৫৪ রান। জয়ের জন্য বরিশালের সামনে টার্গেট ছিল ১৫৫ রান। ব্যাট করতে নেমে বরিশাল ১৮.২ ওভারে ১২৫ রানে অল আউট হলে রংপুর জয় পায় ২৯ রানে। বিজয়ী দলের পক্ষে শেহজাদ ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন। জয়ের জন্য বরিশালের টার্গেট ছিলো ১৫৫ রান।
টার্গেটটা যে খুব বড় ছিল তা কিন্তু নয়। তবে প্লে-অফে খেলার আশা বাঁচিয়ে রাখতে রান রেট বাড়ানোর জন্য দ্রুতই ম্যাচ শেষ করার তাগাদা ছিলো বরিশালের সামনে। কিন্তু দ্রুত রান তুলতে গিয়ে ইনিংসের শুরু থেকেই উইকেট হারাতে থাকে বরিশাল। ফলে বড় ইনিংস খেলতে পারেননি কেউই। ফলে নির্ধারিত ওভারের ১০ বল বাকী থাকতেই ১২৫ রানে গুটিয়ে যায় বরিশাল। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন ইংল্যান্ডের ডেভিড মালান।
এছাড়া শ্রীলংকার থিসারা পেরেরা ২৪, ফজলে মাহমুদ ২১ ও শাহরিয়ার নাফীস ১৪ রান করেন। রংপুরের সোহাগ গাজী, রুবেল হোসেন, পাকিস্তানের শহিদ আফ্রিদি ও ইংল্যান্ডের লিয়াম ডসন ২টি করে উইকেট নেন। তবে ম্যাচের সেরা হয়েছেন রংপুরের শেহজাদ। এর আগে, মিরপুর স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় রংপুর রাইডার্স। ওপেনার সৌম্য সরকার ১৭ রান করে ফিরে গেলেও, আরেক ওপেনার আফগানিস্তানের আহমেদ শেহজাদ ৪০ বলে ৪৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। তার ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কা ছিলো। এছাড়া মোহাম্মদ মিথুনের ৪১ বলে ৩৮ ও জিয়াউর রহমানের অপরাজিত ১৭ বলে ২৩ রানের কল্যাণে লড়াকু স্কোর পায় রংপুর। বরিশালের শ্রীলংকার অলরাউন্ডার থিসারা পেরেরা ও কামরুল ইসলাম রাব্বি ২টি করে উইকেট নেন। 
সংক্ষিপ্ত স্কোর
রংপুর রাইডার্স : ১৫৪/৫ (২০ ওভার)
বরিশাল বুলস : ১২৫/১০ (১৮.২ ওভার)
ফল : রংপুর রাইডার্স ২৯ রানে জয়ী।

অনলাইন আপডেট

আর্কাইভ