ঢাকা, রোববার 4 December 2016 ২০ অগ্রহায়ন ১৪২৩, ৩ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

সন্ত্রাসী হামলায় দৈনিক সংগ্রামের সিলেট ব্যুরো প্রধান আহত

সিলেট ব্যুরো : সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন দৈনিক সংগ্রাম এর সিলেট ব্যুরো প্রধান কবির আহমদ। গত শুক্রবার জুমআর নামাযের পর বাড়ি ফেরার পথে নগরীর মুছারগাঁও এলাকায় তীর খেলার জুয়াড়ীদের হামলায় তিনি আহত হলে স্থানীয় লোকজন উদ্ধার করে তাকে ওসমানী হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে তিনি সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের ৪র্থ তলার ৫নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় কবির আহমদ বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় মামলা দায়ের করেছেন। মামলা নং- ৩, তারিখ- ২/১২/১৬ইং। মামলায় নোমান সহ ৭ জনকে আসামী করা হয়েছে। এ ব্যাপারে দক্ষিণ সুরমার ওসি এস.এম আতাউর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আসামীদের গ্রেফতারের জন্য অভিযান চলছে।
সিলেট প্রেসক্লাবের নিন্দা ও ক্ষোভ
সাংবাদিক কবির আহমদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে সিলেট প্রেসক্লাব। এক বিবৃতিতে প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, এ ধরণের ঘটনা স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি স্বরূপ। নেতৃবৃন্দ, সাংবাদিক কবির আহমদের ওপর হামলাকারীদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানান। তারা এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি রোধে এবং সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানান।
এদিকে, সাংবাদিক কবির আহমদ আহত হওয়ার সংবাদ পেয়ে তাৎক্ষণিক প্রতিবাদ সভার আয়োজন করে দক্ষিণ সুরমা প্রেসক্লাব। দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সাবেক সভাপতি হাজী জাহাঙ্গীর আলম মুসিকের সভাপতিত্বে এবং কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম ইমরানের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন দৈনিক নয়া দিগন্তের স্টাফ রিপোর্টার মোঃ আফতাব উদ্দিন, দৈনিক সিলেটের ডাক এর ডেপুটি চীফ রিপোর্টার এডভোকেট মোহাম্মদ তাজ উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার হাজী এম. আহমদ আলী, দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার খালেদ আহমদ, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের দপ্তর ও পাঠাগার সম্পাদক এম.এ খালিক, সদস্য শিপন আহমদ, শরীফ আহমদ ও দৈনিক সংগ্রামের ফটো সাংবাদিক ফয়ছল আহমদ। তৎক্ষণিক প্রতিবাদ সভায় ২৪ ঘন্টার মধ্যে ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের দাবি জানানো হয়। এছাড়াও, দাউদপুর মুছারগাঁও সমাজ কল্যাণ সমিতি গতকাল শনিবার দুপুরে মুছারগাঁও জামে মসজিদের সম্মুখে বাইপাস সড়কে সমিতির সভাপতি সাংবাদিক কবির আহমদ উপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে বক্তারা হামলার ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে হামলাকারীদের দ্রুত গ্রেফতার করতে পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবি জানান। এ সময় বক্তব্য রাখেন ২৫নং ওয়ার্ডের কাউন্সিলর তাকদির ইসলাম পিন্টু, সংরক্ষিত কাউন্সিলর রোকশানা বেগম শাহনাজ, কায়েস্থরাইল সমাজকল্যাণ সমিতির সভাপতি কফিল উদ্দিন আলমগীর, সহসভাপতি সাদেক খান, দাউদপুর মুছারগাঁও সমাজ কল্যাণ সমিতির সহসভাপতি হেলাল মিয়া ও শেখ হামিদ আহমদ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক শেখ নাজমুল হোসেন পাইলট, ট্রাক শ্রমিক নেতা শফিক মিয়া। মানববন্ধনে এলাকার সর্বস্তরের সহ¯্রাধিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 
এদিকে, নির্ধারিত সময়ের মধ্যে আসামীদের গ্রেফতার না করায় আজ রোববার দুপুর ১২টায় হুমায়ুন রশীদ চত্বর এলাকায় প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে দক্ষিণ সুরমা প্রেসক্লাব।

অনলাইন আপডেট

আর্কাইভ