ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

মেলানিয়াকে হোয়াইট হাউজে যেতে বলছে নিউইয়র্কবাসী

অনলাইন ডেস্ক: নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের স্ত্রী মেলানিয়াকে তাদের শহর ছেড়ে হোয়াইট হাউজে চলে যাওয়ার দাবি তুলেছেন নিউইয়র্কবাসী। এ দাবির সাথে সুর মিলিয়েছেন প্রায় লাখ খানেক বাসিন্দা। তাদের দাবি, মেলানিয়ার নিরাপত্তার জন্য নিউইয়র্কবাসীর করের কোনো অর্থ খরচ করা চলবে না।

ট্রাম্প প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর পরই হোয়াইট হাউসে উঠতে চান না মেলানিয়া। ছেলের স্কুলের লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত নিউইয়র্কে থাকতে চান তিনি। তার এ সিদ্ধান্তেই চটেছেন নিউইয়র্কবাসী।

যুক্তরাজ্যভিত্তিক পত্রিকা দি ইনডিপেনডেন্ট এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়, মার্কিন ফার্স্ট লেডি ওয়াশিংটনে হোয়াইট হাউসে থাকবেন, এটিই প্রচলিত নিয়ম। কিন্তু মেলানিয়া ট্রাম্প ছেলের স্কুলের লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত নিউইয়র্কে ট্রাম্প টাওয়ারে থেকে যেতে চান। এ সিদ্ধান্ত বাস্তবায়ন হলে ফার্স্ট লেডির নিরাপত্তায় প্রতিদিন ১০ লাখ মার্কিন ডলার ব্যয় করতে হবে। তবে নিইউয়র্কের করদাতারা এ অর্থ দিতে চান না।

মেলানিয়া ট্রাম্প যাতে নিউইর্য়ক ছেড়ে যান— সেই দাবিতে এরই মধ্যে এক লাখ মানুষের সই দেওয়া একটি লিখিত আবেদন নিউইয়র্কের গভর্নর ও সিটির মেয়র বরাবর জমা দেওয়া হয়েছে।

আবেদনে বলা হয়, যদি মেলানিয়ার সিদ্ধান্ত বাস্তবায়ন হয়, তাহলে গভর্নর ও মেয়রকে ওই খরচ মেটাতে হবে। করদাতাদের টাকা থেকে রাস্তা, স্কুল, স্টেশন, কর্মসংস্থান ও অন্যান্য খরচ খাতে ব্যয় করা যাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ