শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

কমিউনিটি পুলিশিং একটি সামাজিক আন্দোলন -পানিসম্পদ প্রতিমন্ত্রী

নরসিংদী সংবাদদাতা : নরসিংদী পুলিশ লাইনস্ েজেলা কমিউনিটি পুলিশের এক মহা সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী লেঃ কর্ণেল (অব:) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু। তিনি বলেন, কমিউনিটি পুলিশিং একটি সামাজিক আন্দোলন। সমাজ থেকে অন্যায় ও অপরাধ দূরীকরণে জনগণ ও পুলিশের মধ্যে সেতুবন্ধন রচনার জন্য এ আন্দোলন প্রবর্তিত হয়েছে। বাংলাদেশের সমাজ ব্যবস্থায় এই কমিউনিটি পুলিশিং একটি অত্যন্ত কার্যকর পন্থা। সমাবেশে প্রধান আলোচক ছিলেন পুলিশের আইজি একেএম শহিদুল হক। 

সমাবেশে সভাপতিত্ব করেন নরসিংদী পুলিশ সুপার আমেনা বেগম। বক্তৃতা করেন শিবপুরের এমপি আলহাজ্ব সিরাজুল ইসলাম মোল্লা, মনোহরদী-বেলাব এমপি এড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, পলাশের এমপি কামরুল আশরাফ খান পোটন, নরসিংদী জেলা পরিষদ প্রশাসক এড. আসাদুজ্জামান, ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান, নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান কামরুল, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, শিলমান্দী ইউপি চেয়ারম্যান আব্দুল বাকীর প্রমুখ। 

প্রধান আলোচকের বক্তৃতাকালে মহা পুলিশ পরিদর্শক একেএম শহীদুল হক সামাজিক দায়বদ্ধতার কথা মাথায় রেখে কাজ করার জন্য কমিউনিটি পুলিশের প্রতি আহবান জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ