ঢাকা, শুক্রবার 9 December 2016 ২৫ অগ্রহায়ন ১৪২৩, ৮ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

বাংলাদেশ অনূর্ধ্ব-১৪ ফুটবল দল মালয়েশিয়া যাচ্ছে শনিবার

স্পোর্টস রিপোর্টার : সুপার মখ কাপে খেলতে বাংলাদেশ অনূর্ধ্ব ১৪ ফুটবল দল শনিবার মালয়েশিয়া যাচ্ছে। কুয়ালালামপুরে আগামী সোমবার থেকে সপ্তাহব্যাপী টুর্নামেন্টের খেলাগুলো শুরু হবে। গতবার বয়সভিত্তিক দুটি দল এই টুর্নামেন্টে পাঠালেও এবার বাফুফে শুধুমাত্র অনূর্ধ্ব-১৪ দলটিকেই পাঠাচ্ছে। সুপার মখ কাপে গতবারের সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে চায় বাংলাদেশ অনূর্ধ্ব ১৪ ফুটবল দল। গতকাল বৃহস্পতিবার বাফুফে ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এমন প্রত্যাশার কথাই্ জানালেন বাফুফে কর্তারা।

গতবার অনূর্ধ্ব-১২ ও ১৩ পর্যায়ে বাংলাদেশের  দুটি দল খেলেছিল। অনূর্ধ্ব-১২ দলটি পে¬ট পর্যায়ে চ্যাম্পিয়ন ও ১৩ দলটি প্লেট পর্যায়ে রানার্স-আপ হয়েছিল। এবার অনূর্ধ্ব-১৪ পর্যায়ে খেলবে বাংলাদেশ। দল একটিই আর এটি গঠিত হয়েছে গতবারের দুই দলের খেলোয়াড়দের মিলিয়ে। দলের অধিনায়ক ফাহিম আশাবাদী, দল গতবারের চেয়ে ভালো খেলবে। দলের কোচ সাবেক জাতীয় ডিফেন্ডার পারভেজ বাবুর কণ্ঠেও একই সুর, ‘সময় কম পেলেও জোর চেষ্টা দিয়েই দলকে প্রস্তুত করেছি। দলে কিছু ভালো খেলোয়াড় আছে। গ্রু পর্বে যাব, এই প্রত্যাশা রাখি।’

‘সি’গ্রুপে বাংলাদেশ দলের সাথে রয়েছে, জাপানের কাওয়াসাকি ফ্রন্টেল, মিয়ানমার ও স্বাগতিক মালয়েশিয়া কুগারস। আগামী ১২ ডিসেম্বর সোমবার মালয়েশিয়া কুগারসের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশ তাদের যাত্রা শুরু করবে। আগামী মঙ্গলবার মিয়ানমারের ও বুধবার কাওয়াসাকির বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচগুলো খেলবে। গ্রুপ পর্ব শেষে শীর্ষ দুই দল চলে যাবে কাপ পর্বে, আর অন্য দল দুটি খেলবে পে¬ট পর্ব। ব্রাজিল, ইংল্যান্ড, ফ্রান্স, পর্তুুগাল, কোরিয়া, জাপান, ইরানসহ মোট ২০ টি দল খেলছে এক সপ্তাহের এই টুর্নামেন্টে।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন। গত তিনটি আসরে বাংলাদেশের দলগুলোর পৃষ্ঠপোষক ম্যাক্স গ্রুপের চেয়ারম্যার প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর, বাফুফে সহ-সভাপতি বাদল রায ও অন্যান্য ফেডারেশন কর্মকর্তারা। 

বাংলাদেশ দল : আতিফ খান, মো. হৃদয়, মো. রাজা শেখ, ফাহিম মোর্শেদ, রেজওয়ান কবির, ইয়াসিন আরাফাত, রাশেদুল ইসলাম জিহান, ইমন হাওলাদার, নাজমুল বিশ্বাস, সাইফুল ইসলাম, সানোয়ার হোসেন, উত্তম চন্দ্র রায়, শান্ত কুমার রায়, ফয়সাল আহমেদ ফাহিম, মিনহাজুল করিম স্বাধীন, আরিফ হোসেন, মিরাজ মোলল্ল, মেহেদি হাসান ফাহাদ।

অনলাইন আপডেট

আর্কাইভ