ঢাকা, শুক্রবার 9 December 2016 ২৫ অগ্রহায়ন ১৪২৩, ৮ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

স্বাধীনতা বিরোধীদের তালিকায় হাফেজ্জী হুজুরের নাম আলেম ওলামাদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র

দেশের সব স্থাপনা থেকে স্বাধীনতা বিরোধীদের নাম মুছে ফেলার হাইকোর্টের নির্দেশে যুগশ্রেষ্ঠ বুজর্গ, এদেশের মানুষের শ্রদ্ধেয় ব্যক্তিত্ব, রাজনৈতিক ও আধ্যাতিক নেতা মাওলানা মুহাম্মদুল্লাহ হাফেজ্জী হুজুর রহ. এর নাম দেখে বিস্ময় প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন। খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর রহ. বিভিন্ন জাতীয় দৈনিকে স্বাধীনতা বিরোধীদের তালিকায় হাফেজ্জী হুজুরের নাম প্রকাশের প্রতিবাদ জানিয়ে এক বিবৃতিতে বলেছেন, স্বাধীনতা বিরোধী রাজাকারদের তালিকায় এদেশের গণমানুষের ধর্মীয় রাহবার, আলেমকূল শিরোমণি মাওলানা মুহাম্মদুল্লাহ (হাফেজ্জী হুজুর) রহ. এর নাম আলেম-ওলামাদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র ও উদ্দেশ্যপ্রণোদিত।
গতকাল দেয়া বিবৃতিতে তিনি বলেন, যুদ্ধচলাকালীন সময় হাফেজ্জী হুজুর রহ. বলেছেন, ‘স্বাধীনতা যুদ্ধ জালেমের বিরুদ্ধে মাজলুমের লড়াই।’ স্বাধীনতার সংগ্রাম জালেমের বিরুদ্ধে মাজলুমের সংগ্রাম। হাফেজ্জী হুজুর রহ. এর এই বক্তব্যে বহু মানুষ উদ্বুদ্ধ হয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। হাফেজ্জী হুজুর রহ. ছিলেন সকলের শ্রদ্ধার পাত্র। স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রেসিডেন্ট জিয়াউর রহমান, সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহাম্মদ এরশাদ, বিচারপতি আবু সাইদ চৌধুরীসহ সকলেই হযরত হাফেজ্জী হুজুর রহ.কে শ্রদ্ধা করতেন এবং তার সান্নিধ্যে আসতেন। বর্তমান প্রধানমন্ত্রীও হাফেজ্জী হুজুর রহ. শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তার জীবদ্দশায় তার কাছে দোয়া নিয়েছেন এবং তিনি তাকে নানা বলে সম্বোধন করেন।
তিনি আরো বলেন, বর্তমান সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও সংসদ সদস্য র আ ম উবায়দুল মুক্তাদির চৌধুরী ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে গৌরবময় ভূমিকা রাখায় হাফেজ্জী হুজুর রহ.কে গত ১০ এপ্রিল ২০১৪ ইং তারিখে মরণোত্তর সম্মাননা ও ক্রেস্ট প্রদান করেছেন। সুতরাং স্বাধীনতার ৪৬ বছর পর আজ যারা হযরত হাফেজ্জী হুজুর রহ. এর নাম স্বাধীনতা বিরোধীদের তালিকায় প্রবেশ করিয়ে হাইকোর্টে মামলা করেছেন তারা অর্বাচিন ও ইতিহাস সম্পর্কে অজ্ঞ। ঘাদানিক নেতা শাহরিয়ার কবির, মুনতাসির মামুন গংরা ইসলাম ও আলেমসমাজের সুনাম ও গৌরবময় ইতিহাস সহ্য করতে না পেরে জাতিকে বিভক্ত ও বিভ্রান্ত করে ফায়দা লোটার অপচেষ্টা করছে।
তিনি অবিলম্বে এ তালিকা থেকে হযরত হাফেজ্জী হুজুর রহ. এর নাম প্রত্যাহার করার আহ্বান জানান। অন্যথায় এদেশের লাখ লাখ আলেম-ওলাামা, তাওহিদী জনতা আন্দোলনে নামতে বাধ্য হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ