ঢাকা, শুক্রবার 9 December 2016 ২৫ অগ্রহায়ন ১৪২৩, ৮ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

বনশ্রীতে গার্মেন্ট কর্মীকে গুলী করে ২০ লাখ টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার : রাজধানীর রামপুরার বনশ্রী এলাকায় এক গার্মেন্ট কর্মীকে গুলী করে ২০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল ডিভিশনের উপ-কমিশনার আনোয়ার হোসেন বলেন, দুপুরে ব্যাংক থেকে টাকা উঠিয়ে ওই ব্যক্তি রিকশাযোগে ফিরছিলেন। এ সময় দুর্বৃত্তরা দু’টি মোটরসাইকেলযোগে এসে তার পায়ে গুলী করে ২০ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে আহত অবস্থায় উদ্ধার করে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন।
রামপুরা থানার ওসি প্রলয় কুমার সাহা জানান , সাইফুল নামে এক গার্মেন্ট কর্মকর্তার পায়ে গুলী করে ২০ লাখ টাকা ছিনতাই করেছে সন্ত্রাসীরা। দুপুর ১২ টার দিকে বনশ্রীর সি ব্লকে এ ঘটনা ঘটে। গুলীতে সাইফুল সামান্য আহত হয়েছেন। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
পুলিশ জানায়, দুপুরে সি ব্লকে একটি ব্যাংক থেকে ফ্যাশন আইল্যান্ড নামের একটি গার্মেন্টের ২০ লাখ টাকা উত্তোলন করে রিকশা করে ফিরছিলেন সাইফুল ও তার এক সহকর্মী। এসময় দুটি মোটরসাইকেলে ৪ জন সন্ত্রাসী রিকশার গতিরোধ করে। এসময় টাকা দিতে না চাওয়ায় সাইফুলের পায়ে গুলী করে ব্যাগ নিয়ে পালিয় যায় ছিনতাইকারীরা।
ওসি প্রলয় কুমার বলেন, ‘আমরা প্রাথমিক পর্যায়ে তদন্ত করছি। পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।’
নব্য জেএমবির সদস্য আটক
নব্য জেএমবি’র সক্রিয় এক সদস্যকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম (সিটি) ইউনিট। আটক ওই সদস্যের নাম  ইয়াসিন বিন শহীদ ওরফে জোহেব। গতকাল বৃহস্পতিবার দুপুরে এ তথ্য জানান ডিএমপি মিডিয়া সেন্টারের উপ-পুলিশ কমিশনার মাসুদুর রহমান।
তিনি জানান, রাজধানীর রমনা থানাধীন হলি ফ্যামিলি হাসপাতালের সামনে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে বিভিন্ন  বই ও লিফলেট উদ্ধার করা হয়। বুধবার বিে লে তাকে আটক করা হয় ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জোহেব জানায়, সে নব্য জেএমবির সক্রিয় সদস্য। সংগঠনের জন্য সদস্য সংগ্রহ এবং প্রশিক্ষণের ব্যবস্থা করে সে। এছাড়াও রমনা এলাকায় বড় ধরনের নাশকতা সংঘটনের যড়যন্ত্র করছিল। জোহেবের বিরুদ্ধে রমনা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে বলেও জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ