ঢাকা, শুক্রবার 9 December 2016 ২৫ অগ্রহায়ন ১৪২৩, ৮ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

‘ব্যাংক অব দ্যা ইয়ার ২০১৬’ অ্যাওয়ার্ড পেলো ইসলামী ব্যাংক

দি ব্যাংকার ও ফাইন্যান্সিয়াল টাইমস গ্রুপ প্রদত্ত ব্যাংকিং খাতের অস্কার খ্যাত ‘ব্যাংক অব দ্যা ইয়ার অ্যাওয়ার্ড ২০১৬’ অর্জন করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোহাম্মদ আবদুল মান্নান ৭ ডিসেম্বর বুধবার হিল্টন লন্ডন ব্যাংকসাইডে আয়োজিত অনুষ্ঠানে দি ব্যাংকার ম্যাগাজিনের সম্পাদক ব্রায়ান ক্যাপলেন এর নিকট থেকে এ অ্যাওয়ার্ড গ্রহণ করেন। অনুষ্ঠানে বিশ্বের ১২০টি ব্যাংকের ৪০০জন ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন।

ইসলামী ব্যাংক বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে এ অ্যাওয়ার্ড অর্জন করেছে। ২০১২ সাল থেকে এ ব্যাংক বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে দি ব্যাংকার কর্তৃক তালিকাভুক্ত বিশ্বের ১০০০ শ্রেষ্ঠ ব্যাংকের তালিকায় অবস্থান ধরে রেখেছে। ইসলামী ব্যাংকের বিগত বছরের সর্বোচ্চ পারফরমেন্স মূল্যায়নের ভিত্তিতে যুক্তরাজ্যের খ্যাতনামা আর্থিক ম্যাগাজিন দি ব্যাংকার এ স্বীকৃতি প্রদান করে। ১৯২৬ সাল থেকে প্রতিষ্ঠানটি বিশ্বের অর্থনৈতিক ইন্টেলিজেন্স ও ব্যাংকিং খাতের উন্নয়নের উইনডো হিসেবে কাজ করছে। আন্তর্জাতিক ব্যাংকিং ও ফাইন্যান্স কমিউনিটির তালিকাভুক্তির ক্ষেত্রে গত ৯০ বছর যাবৎ কাজ করছে দি ব্যাংকার।

২০১৬ সালে ইসলামী ব্যাংক “দ্য বেস্ট ম্যানেজ্ড ব্যাংক ইন বাংলাদেশ” মর্যাদা লাভ করেছে। এ ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোহাম্মদ আবদুল মান্নান “দ্য এশিয়ান ব্যাংকার সিইও লিডারশিপ এচিভমেন্ট অ্যাওয়ার্ড” অর্জন করেছেন। ইসলামী ব্যাংক দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম শরীআহভিত্তিক ব্যাংক হিসেবে তিন দশক ধরে বহুমাত্রিক সক্ষমতার সাথে ব্যবসায় পরিচালনা করে যাচ্ছে। যার স্বীকৃতি হিসেবে এ ব্যাংক দেশীয় ও আন্তর্জাতিক বিখ্যাত সংগঠনের নিকট থেকে বিভিন্ন অ্যাওয়ার্ড অর্জন করেছে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ