ঢাকা, শুক্রবার 9 December 2016 ২৫ অগ্রহায়ন ১৪২৩, ৮ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

চট্টগ্রামের দোহাজারীতে বিশাল সীরাতুন্নবী (স:) মাহফিল

চট্টগ্রাম অফিস : বায়তুশ শরফ জলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা মামুনুর রশীদ নুরী বলেছেন, নৈতিকতা ও সভ্যতা পশুর থাকে না, কেবল মানুষের থাকে। এই নৈতিকতা ও সভ্যতা মানুষের বুদ্ধিবৃত্তির একটি বিকশিত রূপ। সেই নৈতিকতাই মানুষের ব্যক্তিত্বকে আল্লাহর নিকট আত্মসমর্পণ করার মাধ্যমে ইসলামী ভাবধারা সম্পন্ন মানুষ তৈরী করাই হচ্ছে ইসলামী বিধানের মূল উদ্দেশ্য এবং পৃথিবীতে একদল চরিত্রবান ও নৈতিকতা সম্পন্ন সোনার মানুষ উপহার দিয়েছেন মহানবী হযরত মুহাম্মদ (স:)।

গত শনিবার  সন্ধ্যায় চট্টগ্রাম জেলার দোহাজারী মৌলভীর দোকানের মৈশামুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এলাকাবাসীর উদ্যোগে বিশিষ্ট সমাজ সেবক শিক্ষানুরাগী নুরুল এমরান সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশাল সীরাতুন্নবী (স:) মাহফিলে প্রধান অতিথির আলোচনায় মাওলানা মামুনুর রশীদ নুরী উপরোক্ত কথা বলেন।

তিনি আরো বলেন, মুসলমানদের চারিত্রিক বৈশিষ্ট্যের মুল হচ্ছে আল¬াহর প্রেমে পরিপুষ্ট নবীর (স:) আদর্শে নিয়ন্ত্রিত এবং লোভ লালসা,মন্দ প্রলোভন হতে মুক্ত। তিনি ইসলামের নৈতিক বিধানের মূল উদ্দেশ্য শুধু ব্যক্তির আত্ম উন্নয়ন উলে¬খ করে আরো বলেন, পরকালের জবাবদিহীতা ও খোদা ভীরুতা অর্জন করে সমাজ ও রাষ্ট্রে মানুষের মাঝে সাম্য, সহমর্মিতা ও ন্যায় নীতি প্রতিষ্ঠাসহ জুলুম শোষণ ও সকল অনৈতিকতার পথ পরিহার করে আল¬াহর সন্তুষ্টির জন্য মুসলমানদের প্রতি আহবান জানান।

মাহফিলে  বিশেষ অতিথি ছিলেন জাফরাবাদ মাদরাসার প্রভাষক মাওলানা ইউছুফ বিন  নুরী, মাওলানা আনোয়ারুল ইসলাম, মাওলানা আতাউল্লাহ বোখারী, মাওলানা শফিক আহমদ, মাওলানা নবী হোসেন, মাওলানা জামাল উদ্দিন প্রমুখ ।প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ