ঢাকা, শুক্রবার 9 December 2016 ২৫ অগ্রহায়ন ১৪২৩, ৮ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

সাভার সংবাদদাতা: একীভূত সমাজ গড়ি, ১৭টি লক্ষ্য অর্জন করি এই স্লোগানকে সামনে ধারন করে সাভারে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে ২৫তম আন্তর্জাতিক ও ১৮ তম জাতীয় প্রতিবন্ধী দিবস। দিবসটি উপলক্ষে গত শনিবার সকালে সাভার উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা চত্তর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে ঢাকা আরিচা মহসড়কের উভয় পাশ প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে এসময় সিআরপির কয়েক’শ প্রতিবন্ধীরা অংশ গ্রহণ করেন। পরে উপজেলা প্রশাসনের হলরুমে প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে পরিচয়পত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জয়পুরহাট

‘টেকসই ভবিষৎ গড়ি ১৭টি লক্ষ্য অজর্ন করি’- এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আলোচনা সভা,র‌্যালি ইত্যাদি নানা আয়োজনে জয়পুরহাটে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস  পালিত  হয়েছে।এ উপলক্ষে শনিবার দুপুরে জয়পুরহাট জেলা শহরে র‌্যালি শেষে জেলা পরিষদ মিলনায়তনে(টাউন হলে)  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু।জেলা সমাজ সেবা অধিদফতরের উপ-পরিচালক  সেলিম শাহ এতে সভাপতিত্ব করেন।

ফুলবাড়ী (দিনাজপুর)

ফুলবাড়ীতে দি লেপ্রসী মিশন এর সহযোগিতায় জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

গত ৩রা ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রতিবন্ধীদের নিয়ে এক র‌্যালি বের হয়। 

র‌্যালিটি পৌর শহর প্রদক্ষিণ করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে এসে শেষ হয়।

আগৈলঝাড়া (বরিশাল)

আগৈলঝাড়ায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার সকালে বেসরকারী এনজিও বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার উদ্যোগে র‌্যালি শেষে সংস্থার হলরুমে সংস্থার উপদেষ্টা পরেশ চন্দ্র সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা গাজী তারিক সালমন।

আটোয়ারী (পঞ্চগড়)

“টেকসই ভবিষ্যৎ গড়ি- ১৭টি লক্ষ্য অর্জন করি” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পঞ্চগড়ের আটোয়ারীতে ২৫তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপন করা হয়েছে। 

উপজেলার আগমনি কুষ্ঠ ও প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংস্থা’র অয়োজনে এবং কমিউনিটি প্রোগ্রাম দি লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় গত ৩ ডিসেম্বর শনিবার আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ