ঢাকা, শুক্রবার 9 December 2016 ২৫ অগ্রহায়ন ১৪২৩, ৮ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

সাপাহারে প্রশাসনের নীরবতায় পুড়ছে গাছ হচ্ছে পরিবেশ দূষণ 

সাপাহার (নওগাঁ) সংবাদদাতা : নওগাঁর সাপাহারে স্থানীয় প্রশাসনের নীরবতায় খঞ্জনপুর রাস্তার পাশে ফেলা নোংরা আবর্জনায় আগুন দেয়ায় পুড়ে যাচ্ছে জীবন্ত গাছ, দূষিত হচ্ছে পরিবেশ। 

প্রতিদিন বাজার ও মহল্লা পরিচ্ছন্নকারীরা মালবাহী গাড়িতে করে বাজারের নোংরা আবর্জনাগুলো নিয়ে এসে টিএনটি পাড়া টেলিফোন অফিসের রাস্তার পাশে যত্রতত্রভাবে ফেলে পরিবেশ দূষণ করছে । এতে করে আশপাশে বসবাসরত সাধারণ মানুষ ও রাস্তায় চলাচলকারী পথচারীদের দুর্ভোগে পড়তে হচ্ছে।

শুধু তাই নয় নিষিদ্ধ পলিথিনগুলোতে আগুন লাগিয়ে দেয়ার ফলে সড়কের পাশে লাগানো গাছগুলো পুড়ে ধ্বংসের মুখে পতিত হচ্ছে এবং সে আগুনের ধোঁয়া পরিবেশ দূষণ করছে। 

সরেজমিনে গিয়ে জানা গেছে, প্রতিদিন রাতে বাজার পরিচ্ছন্নকারীরা বর্জ্যগুলো সকাল বেলা সুইপারেরা ভ্যান ও ট্রলিতে নিয়ে নির্দিষ্ট কোন স্থানে না ফেলে ওই সড়কের আশপাশে এলোমেলোভাবে ছড়িয়ে ছিটিয়ে ফেলে রাখছে এবং বর্জ্যগুলোতে আগুন লাগিয়ে দেয়ার ফলে পুড়ে যাচ্ছে জীবন্ত গাছ। যাতে করে পরিবেশ নষ্টসহ প্রচুর পরিমাণে ক্ষতি হচ্ছে।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান  শামসুল আলম শাহ চৌধুরীর সাথে মুঠো ফোনে কথা হলে তিনি এ প্রতিনিধিকে জানান, নোংরা বর্জ্যগুলো একটি নির্দ্দিষ্ট খাদে ফেলে আগুন লাগিয়ে দেওয়ার কথা কিন্তু কেন এভাবে ছড়িয়ে ছিটিয়ে ফেলছে এ বিষয়ে তিনি কিছু জানেননা।

সড়কে চলা অসংখ্য পথচারীরর সাথে কথা হলে তারা জানান, একটি নির্দিষ্ট ডাস্টবিন তৈরী করে এসব নোংরা আবর্জনা ফেলা হলে পরিবেশ ভাল থাকবে। এভাবে যদি প্রতিনিয়ত ময়লা আবড়জনা রাস্তার পাশে ফেলতে থাকে তাহলে এই রাস্তাটি ডাস্টবিনে পরিণত হবে বলে জানান এতে করে পরিবেশ দূষিত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ