ঢাকা, রোববার 11 December 2016 ২৭ অগ্রহায়ন ১৪২৩, ১০ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহী ও মেহেরপুরে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতি

রাজশাহী অফিস : রাজশাহী নগরীতে গত দুইদিনে একটি কোম্পানী ও একটি বাসাবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পৃথক এ দুটি ঘটনায় প্রায় ৪ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।
বুধবার নগরীর তেরখাদিয়া এলাকার সীমা বেগমের বাড়িতে অগ্নিকাণ্ড ঘটে। রান্নার চুলা থেকে সকালে এ অগ্নিকাণ্ডে প্রায় ১ লাখ টাকার মালামাল পুড়ে যায়। এদিকে বুুধবার রাতে নগরীর সপুরা বিসিক এলাকায় গোলাম আরিফ জিয়ার জিএম কেমিক্যাল ওয়ার্কার্স নামক একটি কোম্পানীর প্রসাধনী সামগ্রীর গোডাউনে বিদ্যুতের শটসার্কিট থেকে অগ্নিকাণ্ড ঘটে। এতে প্রায় ৩ লাখ টাকার মালামাল পুড়ে যায়।
মেহেরপুর
মেহেরপুর সদর উপজেলা আমঝুপি ইউনিয়নাধীন রঘুনাথপুর ছটাংঙ্গা আশ্রয়ণ প্রকল্পে, ৬ নং ব্লক ৫টি ঘরবাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।
এলাকা সূত্রে জানা যায়, আমঝুপি ইউনিয়নে ৯ নং ওয়ার্ডে ছটাংঙ্গা প্রকল্পের ১২টার সময় মিছারন বিবি রান্নাঘরে রান্না করছিল, এই সময় রান্নাঘর থেকে বেরিয়ে চাউল আনার সময় এসে দেখে যে, রান্নাঘরে আগুন ধরে গেছে । আগুন নেভানোর আগেই দ্রুত আগুন ছড়িয়ে পড়লে এলাকার লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। ফায়ার বিগ্রেড এর গাড়ি আসার আগেই ৫টা বসতবাড়ি পুড়ে ভস্মীভূত হয়ে যায়। এ সময় পুড়ে যাওয়া ঘরের মালিক মতিয়ার পিতা: ছিতাব আলী, ইব্রাহীম, পিতা : ছামছারুল, নিছারন পিতা: মোহর আলী, বেগম পিতা: খোদা বকস এসব হতদরিদ্র পরিবারের ঘরবাড়ি পুড়ে যাওয়ায় খোলা আকাশের নিচে বাস করা ছাড়া আর কোন উপায় নেই বলে জানান ভুক্তভোগিরা। আনুমানিক ক্ষয়ক্ষতি দেড় লক্ষ টাকা প্রায় জানান ক্ষতিগ্রস্ত পরিবাররা। এ সময় ৯ নং ওয়ার্ডের মেম্বর মশিউর রহমান ডাবলু বলেন, ক্ষতিগ্রস্তদের পাশে ইউনিয়ন পরিষদ থেকে তাদের সাহায্যের আবেদন করবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ