ঢাকা, রোববার 11 December 2016 ২৭ অগ্রহায়ন ১৪২৩, ১০ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

খুলনা সিএসডির চাল পাচার মামলা দুদকে

খুলনা অফিস : খুলনা মহানগরীর বৈকালী এলাকায় অবস্থিত কেন্দ্রীয় খাদ্য গুদাম (সিএসডি) থেকে সরকারি চাল পাচারের চাঞ্চল্যকর মামলাটি দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনায় পাঠানো হয়েছে। আদালতের নির্দেশে মামলাটি খালিশপুর থানা থেকে দুদকে পাঠানো হয়। দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এসএম শামীম ইকবাল মামলাটি তদন্ত করছেন।
এদিকে, ঘটনার এক মাসের বেশি সময় পার হলেও অভিযুক্ত গুদাম ম্যানেজারসহ ছয় আসামী এখনও গ্রেফতার হয়নি। এমনকি বহাল তবিয়তে রয়েছেন চাল পাচার সিন্ডিকেটের অন্যতম হোতা সিএসডি খাদ্য গুদাম হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি নাসির উদ্দিন সরদার ওরফে নাসির সরদার।
এর আগে চাল পাচারের ঘটনায় ২ নবেম্বর র‌্যাব-৬’র স্পেশাল কোম্পানির পরিদর্শক (শহর ও যান) খোন্দকার হোসেন আহম্মদ বাদি হয়ে খালিশপুর থানায় মামলা দায়ের করেন। মামলায় সিএসডি’র ম্যানেজার, ২৬ নম্বর গোডাউন ইনচার্জ ইলিয়াস হোসেন, ১৭ নম্বর গোডাউন ইনচার্জ নূর নবী এবং গুদাম হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি নাসির উদ্দিন সরদার, সাধারণ সম্পাদক আলী আসগর সরদার, মোস্তফা কামাল ভুট্ট, চোরাই চাল ব্যবসায়ী খলিল ও ট্রাক চালককে আসামী করা হয়। এর মধ্যে দুই আসামী চাল ব্যবসায়ী খলিল মোল্লা ও গুদাম হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলী আসগর সরদারকে গ্রেফতার করলেও অন্য আসামীরা থেকে গেছে ধরা-ছোঁয়ার বাইরে।
মামলার তদন্ত কর্মকর্তা দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এসএম শামীম ইকবাল বলেন, মামলার নথিপত্র তিনি হাতে পেয়েছেন। তদন্ত কার্যক্রম চলছে। তদন্তের পরই আসামীদের গ্রেফতার করা হবে। অভিযুক্ত কাউকেই ছাড় দেয়া হবে না।

অনলাইন আপডেট

আর্কাইভ