ঢাকা, রোববার 11 December 2016 ২৭ অগ্রহায়ন ১৪২৩, ১০ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

শাহজাহানপুরে বস্তিতে আগুন যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার : রাজধানীর শাহজাহানপুরে রেলওয়ে বস্তিতে অগ্নিদগ্ধ হয়ে শিপন (২৮) নামে একজনের মৃত্যু হয়েছে। নিহত শিপন নারায়ণগঞ্জের আড়াই হাজার উপজেলার বাসিন্দা।  শাহজাহানপুর থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মাবুদ জানিয়েছেন, শনিবার ভোররাতে শাহজাহানপুর ফ্লাইওভার সংলগ্ন রেলওয়ে বস্তির একটি ঘরে আগুন লাগে। শিপন নামের ওই যুবক সেখানে ঘুমিয়ে ছিল। আগুনে পুড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এই ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে বলে এই পুলিশ কর্মকর্তা জানান।
ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার পলাশ চন্দ্র মোদক জানান, ভোররাত ৩টা ৫৩ মিনিটে ফায়ার সার্ভিসের সদস্যরা খবর পেলে খিলগাঁওয়ের দুটি ইউনিট রাত ৪টা ২০ মিনিটে আগুন নেভায়। তিনি বলেন, আগুনে বস্তির দুটো ঘর পুড়ে গেছে। শিপন নামের একজন মারা গেছেন। আগুনে আলম ফার্নিচারের আসবাবপত্র পুড়ে গেছে বলেও জানান তিনি। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে বলে জানান তিনি।
এরআগে গত ৪ ডিসেম্বর মহাখালীর কড়াইল বস্তিতে অগ্নিকা- ঘটে। এতে আহত হয়েছেন বস্তির ১৫ থেকে ২০ জন। ফায়ার সার্ভিস জানায়, বেলা আড়াইটার পর ওই বস্তিতে আগুন লাগার খবর পেয়ে তাদের ১৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। পৌনে দুই ঘণ্টা চেষ্টার পর বেলা ৪টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। বস্তির বাসিন্দাদের অভিযোগ, বউবাজার লেপ-তোশকের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন দ্রুত বস্তিতে ছড়িয়ে পড়ে। আগুনে পাঁচ শতাধিক ঘর পুড়ে গেছে। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে ফায়ার সার্ভিস। 
৯তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু: রাজধানীর ক্যান্টনমেন্ট বালুরঘাট মাটিকাটা এলাকায় ৯তলা থেকে পড়ে মো. হারুন (৫৫) নামের এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। গতকাল শনিবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহত হারুন মিয়ার বাড়ি চাঁদপুরের হাইমচর থানায়। তিনি মিরপুরের ভাষানটেক বস্তিতে থাকতেন। সহকর্মী ধলুমিয়া জানান, ১০তলা ভবনের নির্মাণ কাজ করতে গিয়ে ৯তলা থেকে পড়ে গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়। পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) বাচ্চু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ