ঢাকা, সোমবার 12 December 2016 ২৮ অগ্রহায়ন ১৪২৩, ১১ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

শীত বাণিজ্যমেলা ॥ এলইডি টিভির দাম কমালো ওয়ালটন

  • ৮০০ থেকে ৩১০০ টাকা পর্যন্ত মূল্যহ্রাস

শীতের আগমনী বার্তা নিয়ে বিদায়ের প্রান্তে হেমন্ত। শীতের সঙ্গে আসছে নতুন বছর। শীত, নতুন বছর এবং ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলাকে উপলক্ষ করে এলইডি টিভিতে ’শীতকালীন অফার’ ঘোষণা করেছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। প্রযুক্তিগত উন্নয়নের ফলে কারখানায় উৎপাদন বাড়ায় কমে এসেছে উৎপাদন খরচ। ফলে নিজস্ব কারখানায় তৈরি বিশ্বমানসম্পন্ন এলইডি টিভির দাম ব্যাপক কমিয়েছে ওয়ালটন কর্তৃপক্ষ।  

’শীতকালীন অফার’ এর আওতায় চলতি ডিসেম্বর মাসের প্রথম দিন থেকেই বিভিন্ন মডেলের এলইডি টিভিতে ৮০০ থেকে ৩,১০০ টাকা পর্যন্ত দাম কমানো হয়েছে। ওয়ালটন টেলিভিশন বিপণন বিভাগের কর্মকর্তারা জানান, ৫০টিরও বেশি মডেলের এলইডি টিভি উৎপাদন ও বাজারজাত করছেন তারা। এখন ওয়ালটন ব্র্যান্ডের ১৯ ইঞ্চি এলইডি টিভি আগের চেয়ে ৯১০ টাকা কমে মাত্র ৮,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে। ১০০০ টাকা কমেছে ২০ ইঞ্চি এলইডি টিভিতে, এখন মিলছে ১০,৯০০ টাকায়। ২৪ ইঞ্চি এলইডি টিভির দাম আগের চেয়ে ৮০০ টাকা কমে ১৩,৭০০ টাকা। ক্রেতারা ওয়ালটনের ২৮ ইঞ্চি এলইডি টিভি আগের চেয়ে ২০০০ টাকা কমে এখন পাওয়া যাচ্ছে ১৫৯০০ টাকায়। তবে ৩২ ইঞ্চি এলইডি টিভির দাম কমেছে ৩১০০ টাকা। এখনকার দাম ১৮৮০০ টাকা। এছাড়া ওয়ালটনের ৩৯, ৪০, ৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চির এলইডি টিভি কেনা যাচ্ছে যথাক্রমে ৩০৯০০, ৩৩৭০০, ৪২৯০০ টাকা, ৫৭৯০০ ও ৭০৯০০ টাকায়। 

জানা গেছে, জানুয়ারিতে অনুষ্ঠিতব্য ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দর্শকদের জন্য সর্বোচ্চ কালারের ডিসপ্লে প্যানেল সম্বলিত উজ্জ্বল ও অভাবনীয় রঙের সমন্বয়ে নিজস্ব কারখানায় তৈরি স্পেকট্রা-কিউ নামে নতুন মডেলের টিভি বাজারে ছাড়তে যাচ্ছে ওয়ালটন। বিশ্বের সর্বাধুনিক কিউডি-প্লাস প্রযুক্তির ব্যাকলাইট যুক্ত ওয়ালটন স্পেকট্রা-কিউ টিভির ডিসপ্লের রঙ প্রদর্শনের সক্ষমতা সাধারণ প্রযুক্তির প্যানেল সম্বলিত টিভির চেয়ে বেশী। যা ৯৮-৯৯ শতাংশ পর্যন্ত হবে। ফলে, দর্শকরা উপভোগ করতে পারবেন সবচাইতে ঝকঝকে উজ্জ্বল রঙের ছবি। 

ওয়ালটন সূত্রমতে, উৎপাদন প্রক্রিয়ায় বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, আন্তর্জাতিক মানের নিশ্চয়তা, আকর্ষণীয় ডিজাইন ও কালার, সাশ্রয়ী মূল্য, ছয় মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি, প্যানেল ও খুচরা যন্ত্রাংশে দুই বছরের সার্ভিস ওয়ারেন্টি, ৬ বছরের ফ্রি সার্ভিসিং সুবিধা, দেশব্যাপী বিস্তৃত সেলস ও সার্ভিস নেটওয়ার্ক এবং টিভি গবেষণায় অভূতপূর্ব উন্নয়নের ফলে ওয়ালটন এলইডি টিভিতে গ্রাহকদের আস্থা অনেক বেড়েছে। 

ওয়ালটনের টেলিভিশন মার্কেটিং বিভাগের প্রধান আব্দুল বারী জানান, গত বছরের তুলনায় চলতি বছরের নভেম্বর মাস পর্যন্ত প্রায় ৩২৫ শতাংশ বেশী এলইডি টিভি বিক্রি হয়েছে ওয়ালটনের। ভারত, নেপালসহ মধ্যপ্রাচ্য ও আফ্রিকার বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে ওয়ালটন এলইডি টিভি।

গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন মাইক্রো-টেক করপোরেশনে এলইডি টিভির প্লাস্টিক কেবিনেট, স্পীকার, রিমোট কন্ট্রোল ইউনিট, মাদার বোর্ড, ইলেকট্রিক পাওয়ার ক্যাবল এবং প্যানেল প্রডাকশনের জন্য স্থাপন করা হয়েছে পৃথক ম্যানুফাকচারিং লাইন। স্থানীয় পর্যায়ে উৎপাদন শুরুর পর থেকেই পর্যায়ক্রমে এলইডি টিভির দাম কমিয়ে আনছে ওয়ালটন। 

 

ওয়ালটনের ফার্স্ট সিনিয়র ডেপুটি ডিরেক্টর ও টেলিভিশন আরএন্ডডি বিভাগের ইনচার্জ প্রকৌশলী ফরহাদ হোসেন মামনুন বলেন, সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহারের ফলে ওয়ালটন এলইডি টিভির দাম একদিকে কমছে, অন্যদিকে গুনগত মান আগের চেয়ে আরো উন্নত হয়েছে। উৎপাদন পর্যায়ে মান নিয়ন্ত্রণে অনুসরণ করা হচ্ছে ’জিরো টলারেন্স’ নীতি। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ