ঢাকা, মঙ্গলবার 13 December 2016 ২৯ অগ্রহায়ন ১৪২৩, ১২ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

ভারতে নওমুসলিম ফাইজুল হত্যায় আরো এক হিন্দু গ্রেফতার

১২ ডিসেম্বর, দ্য টাইমস অব ইন্ডিয়া : ওমর শাহ : ইসলামে ধর্মান্তরের কারণে ভারতে কেরালায় কট্টর হিন্দু সংগঠন ‘রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের’ (আরএসএস) সদস্যদের হাতে নিহত ফাইজুল ওরফে অনিলকুমারের হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আরো একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গতকাল মঙ্গলবার কেরালা রাজ্যের তিরোর থেকে বাবু নামে ওই আরএসএস সদস্যকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত বাবু কেরালার মঙ্গলমের বাসিন্দা। তিনি এই হত্যা মামলার প্রধান আসামী কিনা এ সম্পর্কে এখনো পর্যন্ত বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করেনি পুলিশ।
তবে, গ্রেপ্তারকৃত বাবু নিহত ফাইজুলকে অপহরণকারী দলের প্রধান বলে জানা গেছে।
গত ১৯ নভেম্বর ৩০ বছর বয়সী ফাইজুলকে একটি ড্রেনে মৃত অবস্থায় পাওয়া যায়। তার হত্যার পিছনে জড়িত সন্দেহে আরএসএস সদস্যসহ আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিহত ফাইজুল ওরফে অনিলকুমার কেরালা রাজ্যের তিরুরানগাতি জেলার কুদিনহি গ্রামের বাসিন্দা ছিলেন। ফাইজুল সৌদি আরবে একজন গাড়ি চালক হিসেবে কর্মরত ছিলেন। সৌদি থেকে ছুটিতে নিজ দেশ ভারতে ফেরার পরের দিন তাকে হত্যা করা হয়।
দু’সপ্তাহ আগে ফাইজুলের মা মিনাক্ষী (৫৬) ইসলাম গ্রহণ করেন। ধর্মান্তরের পর তিনি তার নাম রাখেন জামিলা।
ফাইজুল তার পরিবারের আরো সদস্যদের ইসলামে ধর্মান্তরিত করতে পারে- এই আশঙ্কায় তার আত্মীয়দের সহায়তায় কট্টরপন্থী হিন্দুদের একটি গ্যাং তাকে হত্যা করে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। ফাইজুলের বোন জামাই বিনোদকে এ মামলায় প্রধান আসামী করা হয়েছে।
ফাইজুল ছয় মাস আগে রিয়াদে ইসলামে ধর্মান্তরিত হয়েছিলেন। তার মৃত্যুর এক সপ্তাহ আগেই তার স্ত্রী ও সন্তানেরা ইসলাম ধর্ম গ্রহণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ