ঢাকা, মঙ্গলবার 13 December 2016 ২৯ অগ্রহায়ন ১৪২৩, ১২ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ১০টি প্রতিষ্ঠানকে সম্মাননা

খুলনা অফিস : মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, করদাতাদের কর প্রদানের পথ সহজ করতে হবে। তাহলে স্বাচ্ছন্দ্যে তারা কর দিতে এগিয়ে আসবে।
দেশের উন্নয়নের প্রধান খাত হচ্ছে আয়কর, শুল্ক ও ভ্যাট। তিনি শনিবার দুপুরে খুলনার স্থানীয় একটি হোটেলে খুলনা কাস্টমস, এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট আয়োজিত জাতীয় ভ্যাট দিবস  ২০১৬ উপলক্ষে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা প্রদান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, আমাদের মুক্তিযুদ্ধ তথা স্বাধীনতার অন্যতম চেতনা ছিল অর্থনৈতিক মুক্তি ও সমৃদ্ধ বাংলাদেশ গড়া। একটি সময় পর্যন্ত আমরা সে চেতনার প্রতিফলন দেখতে না পেলেও বর্তমান সময়ে দেশ উন্নতির দিকে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্ন এখন বাস্তবায়িত হচ্ছে। প্রধানমন্ত্রীর সঠিক সিদ্ধান্ত ও নেতৃত্বে দেশের অর্থনীতির চাকা গতিশীল হয়েছে।
বিশ্বব্যাংক আমাদের উন্নয়নের প্রশংসা করছে। এখন তারাও বড় বড় প্রকল্পে অর্থায়ন করতে চায়। তিনি আরও বলেন, উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে যোগাযোগ ও বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন। বর্তমান সরকার এ দুটি বিষয়ে প্রাধান্য দিয়ে কাজ করছে। পদ্মাসেতু নির্মাণ, পায়রা সমুদ্র বন্দর, মংলার সাথে রেলযোগাযোগ স্থাপন, খুলনা-ভেড়ামারা সড়ক সম্প্রসারণ ইত্যাদি কাজ সম্পন্ন হলে খুলনা হবে দেশের অন্যতম অর্থনৈতিক জোন। তিনি করদাতাদের কর প্রদানে উৎসাহ দিতে কর কর্মকর্তাদের প্রতি আহবান জানান।   
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনার কে এম অহিদুল আলম। বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, এনবিআর সদস্য (আয়করনীতি) পারভেজ ইকবাল, কর কমিশনার মো. ইকবাল হোসেন, মংলা কাস্টম হাউসের কমিশনার ড. মোহাম্মদ আল আমিন প্রামাণিক, এবং  খুলনা চেম্বারের সভাপতি কাজি আমিনুল হক। মূল প্রবন্ধ উপস্থাপন করেন কাস্টমস, এক্সাইজ এন্ড ভ্যাট (আপীল) কমিশনারেটের কমিশনার ড. আবদুল মান্নান শিকদার।

অনলাইন আপডেট

আর্কাইভ