ঢাকা, মঙ্গলবার 13 December 2016 ২৯ অগ্রহায়ন ১৪২৩, ১২ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

কুখ্যাত খুনি এরশাদ শিকদারের নামে সরকারি প্রাথমিক বিদ্যালয়!

খুলনা অফিস : খুলনার কুখ্যাত খুনি ফাঁসিতে মৃত্যু এরশাদ শিকদারের নামে ২৮ বছর ধরে মহানগরীতেই চলছে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়। একজন কুখ্যাত ব্যক্তির নামে শিক্ষা প্রতিষ্ঠানটিতে পাঠদান অব্যাহত থাকায় অভিভাবক ও নগরবাসীর এখন নানা প্রশ্ন দেখা দিয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৯৮৯ সালে নগরীর ৫ নম্বর ঘাট এলাকায় রেলওয়ের ৪৯ শতক জমির ওপর ‘এরশাদ আলী প্রাথমিক বিদ্যালয়’ নামে এ শিক্ষা প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হয়।
১৯৯১ সালের ১৭ জানুয়ারি বেসরকারি রেজিস্টার্ড বিদ্যালয়ে অনুমোদন পায় পরবর্তীতে ২০১৩ সালে ১ জানুয়ারি সরকারিকরণ হলে স্কুলটির নাম হয় ‘এরশাদ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়’। বর্তমানে এ স্কুলে প্রায় আড়াইশ’ শিক্ষার্থী ও চারজন শিক্ষক রয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, স্কুলের একতলা ভবনের গায়ে বড় বড় অক্ষরে ‘এরশাদ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়’ নাম লেখা। তবে স্কুলের প্রধান শিক্ষকের কক্ষে প্রতিষ্ঠাকালীন ১৯৮৯ সালে এরশাদ শিকদারের দেয়া স্টিলের আলমারির ওপর সাদা রং দিয়ে তার নাম মুছে ফেলা হয়েছে। বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে এই স্কুলের প্রতিষ্ঠাতা বা ইতিহাস জানতে চাইলে তারা কিছুই বলতে পারে না। কারণ এ দু’টি বিষয় শিক্ষক ও অভিভাবকরা কখনোই নতুন প্রজন্মের শিশুদের মাথায় ঢুকাতে চায় না।

অনলাইন আপডেট

আর্কাইভ