ঢাকা, বৃহস্পতিবার 15 December 2016 ১ পৌষ ১৪২৩, ১৪ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

পাকিস্তান ভাঙ্গার ভারতীয় পরিকল্পনা সফল হবে না -নিসার আলি খান

১৪ ডিসেম্বর, ইন্টারনেট : পাকিস্তান ভেঙে ১০ টুকরো হবে বলে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দেয়া হুমকির জবাবে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরি নিসার আলি খান বলেছেন, পাকিস্তান ভাঙার ভারতীয় পরিকল্পনা কখনোই সফল হবে না।
এক বিবৃতিতে নিসার আলি বলেন, ভারতে সংখ্যালঘুদের অবস্থা খুবই শোচনীয়। নরেন্দ্র মোদির সরকারের অধীনে তারা হুমকিতে আছে। ভারতীয় সরকার পুরো দেশে ঘৃণার দেয়াল গড়ে তুলেছে। বিবৃতিতে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বিজেপি সরকারের হাতে নিরপরাধ কাশ্মীরীদের রক্তের দাগ লেগেছে। কুলভুশন যাদবের গ্রেফতারই প্রমাণ করে ভারত পাকিস্তান বিষয়ে অনধিকার চর্চা করছে।
প্রসঙ্গত, গত রোববার ভারত অধিকৃত কাশ্মীরের একটি সমাবেশে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং আবারো ভারতের অস্থিতিশীলতা সৃষ্টির জন্য সন্ত্রাসবাদে উসকানির অভিযোগ আনেন পাকিস্তানের বিরুদ্ধে। যদিও পাকিস্তান বিষয়টি বরাবরই অস্বীকার করে আসছে। সমাবেশে রাজনাথ বলেন, পাকিস্তান যদি নিজেদের সংশোধন না করে তবে দেশটি ভেঙে ১০ টুকরো হয়ে যাবে। ভারত এ জন্য দায়ী থাকবে না। রাজনাথ সিং আরো বলেন, পাকিস্তান যদি সন্ত্রাস নিয়ন্ত্রণে ব্যর্থ হয় তবে আমরা সহায়তা করতে প্রস্তুত আছি।
গত জুলাইয়ে অধিকৃত কাশ্মীরে ভারতীয় বাহিনীর হাতে স্বাধীনতাকামী নেতা বুরহান ওয়ানি নিহত হওয়ার পর থেকেই দেশ দু’টির মধ্যে সাম্প্রতিক সময়ের সবচেয়ে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। বুরহানের মৃত্যুর পর কাশ্মীরের স্বাধীনতার দাবিতে অরো সোচ্চার হয় উপত্যকাটির মানুষ। দীর্ঘ দিন ভারতীয় বাহিনীর সাথে তাদের সংঘর্ষ হয়। পাকিস্তান কাশ্মীরে ভারতীয় নির্যাতনের প্রতিবাদ জানায়। অন্য দিকে ভারত কাশ্মীরে হস্তক্ষেপের জন্য পাকিস্তানকে দোষারোপ করে। পারমাণবিক শক্তিধর দুই প্রতিবেশীর মধ্যে উত্তেজনায় পুরো অঞ্চলেই অস্থিতিশীলতার আশঙ্কা  তৈরি হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ