ঢাকা, বৃহস্পতিবার 15 December 2016 ১ পৌষ ১৪২৩, ১৪ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

জনপদে অপরাধ ॥ আইন-শৃঙ্খলার অবনতি

সীতাকুণ্ড (চট্টগ্রাম) সংবাদদাতা: সীতাকুণ্ডে মাদক সেবনে বাধা দেয়ায় পুলিশের উপর হামলার করেছে ছাত্রলীগ নেতা। শনিবার রাতে পৌরসভার চৌধুরী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। জানা যায়, চৌধুরী পাড়া ভাঙা পুলের কাছে ৫/৬ জন যুবক বসে মাদক সেবন করছিল। এই সময় টহলে থাকা এএস আই মিজান ও এএস আই মোহিনসহ কয়েকজন পুলিশ সদস্য অন্ধকারে তারা কি করছে বিষয়টি জানতে চায়। এই সময় হঠাৎ করে সীতাকুণ্ড ডিগ্রী কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শাওন এএসআই মিজানকে ঘুষি মারে। এই সময় শাওনের সাথে থাকা জয়নালসহ অন্যান্যরা লাঠি, গাছের টুকরো দিয়ে পুলিশের ওপর বেধড়ক হামলা চালায়। এতে এএসআই মিজানের মাথা, হাত, পাসহ শরীরের বিভিন্ন অংশ ফেটে যায়।
ঘটনায় সীতাকুণ্ড থানার এএসআই মুহিন বাদী হয়ে থানায় মামলা দায়ের করে।
উখিয়া (কক্সবাজার): উখিয়ার ৩ ইয়াবাপাচারকারীকে লোহাগাড়া থানা পুলিশ আটক করেছে। আটককৃতরা হচ্ছে উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আব্বাস উদ্দিন কন্ট্রাক্টরের ভাইপো ইফতেখার ইসলাম (৩০), একই এলাকার মৃত আবদুর রহিমের পুত্র খাইরুল বশর ও গুরা মিয়ার পুত্র আইয়াজ মিয়া। পুলিশ তাদের ব্যবহৃত  বিলাস বহুল কারে তল্লাসী চালিয়ে ৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে।
রামগতি (লক্ষ্মীপুর) সংবাদদাতা: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর পোড়াগাছা ইউনিয়নের কোড়েক কলোনি এলাকায় জমি সংক্রান্ত বিরেধের জের ধরে সংঘর্ষে জাকের মাঝি (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল রোববার ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। দুপুরে (রোববার) তাঁর মারা যাওয়ার সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে প্রতিপক্ষ আবদুল মালেকের বসতবাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে দু’টি বসতঘর ভস্মীভূত হয়।
স্থানীয় ইউপি মেম্বার আজাদ উদ্দিন জানান, জাকের স্থানীয় আবুল হোসেনের জমি বর্গা চাষ করেন। এলাকার আবদুল মালেক ওই জমির মালিকানা দাবি করে শনিবার সকালে বিতর্কিত জমি থেকে মাটি কাটতে যান।
এতে জাকের মাঝি বাধা দিলে উভয় পক্ষে সংঘর্ষ বাধে। সংঘর্ষে জাকের মাঝি (৫৫) ও তাঁর পক্ষের ইমাম উদ্দিন, আবদুল মতিন মাঝি, লাকী আক্তার, রেহেনা বেগমসহ আরও তিন জন আহত হন। অপর পক্ষে আবদুল মালেক মাঝি ও তাঁর পক্ষের মো. শেখ ফরিদ, মো. গিয়াস উদ্দিন, মো. হেলাল উদ্দিন, মো. বেলাল হোসেন, শারমিন আক্তার ও মাহিনুর বেগমসহ আরও পাঁচ জন আহত হন। আহতদের নোয়াখালি ও লক্ষ্মীপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। গুরুতর আহত জাকের মাঝিকে ঢাকায় একটি হাসপাতালে ভর্তি করা হলে গতকাল রোববার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক নারীকে বিদেশে পাচার করে বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ কেটে নেয়াসহ নির্যাতনের অভিযোগে দুই মানবপাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার  বিকেলে উপজেলার বরপা ও তারাব দক্ষিণপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।
এদিকে রূপগঞ্জে বাড়ির সীমানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।
সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। শনিবার দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের ইছাখালী এলাকায় ঘটে এ সংঘর্ষের ঘটনা।
এছাড়া রূপগঞ্জে মাদক সেবনে বাঁধা ও জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে পৃথক স্থানে প্রতিপক্ষের লোকজন বাড়িঘরে হামলা ভাঙচুর ও লুটপাট চালিয়েছে বলে অভিযোগ রয়েছে।
এ সময় কুপিয়ে জখমসহ আহত করা হয়েছেন চার জন। মঙ্গলবার দুপুরে উপজেলার হাটাব ও ব্রাহ্মণখালী এলাকায় ঘটে এ ঘটনা। 
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, পৃথক ঘটনায় তদন্ত মোতাবেক অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।
মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা: মঠবাড়িয়া উপজেলার বুখইতলা বান্ধবপাড়া সম্মিলিত (বিবিএস) মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের ঘটনা ফাঁস করায় শনিবার দুপুরে এসএসসি পরীক্ষার্থী শফিকুল ইসলাম (১৬)কে পিটিয়ে হাসপাতালে পাঠালো প্রধান শিক্ষক মাহফুজুর রহমান। এ ঘটনায় বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। আহত শিক্ষার্থী শফিকুল ইসলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিন জানান, লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ