ঢাকা, বৃহস্পতিবার 15 December 2016 ১ পৌষ ১৪২৩, ১৪ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

জামিন পেলেন শফিক রেহমান

স্টাফ রিপোর্টার : প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে জামিন দিয়েছেন আদালত। গতকাল বুধবার  ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে হত্যা ষড়যন্ত্রের মামলায় তাকে জামিন দেন। এর আগে শফিক রেহমান আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত ১০ হাজার টাকার মুচলেকায় পুলিশ রিপোর্ট আসা পর্যন্ত শফিক রেহমানের জামিন মঞ্জুর করেন।
গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ নির্দেশ দেন, জামিন চাইতে বিচারিক আদালতেই যেতে হবে শফিক রেহমানকে। একই সঙ্গে শফিক রেহমান আবেদন করার পর তার জামিন মঞ্জুর করার বিষয়টি বিবেচনার জন্য বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছিলেন আপিল বিভাগ।
মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের সেপ্টেম্বর মাসের আগে যেকোনো সময় থেকে এ পর্যন্ত বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাসের সহসভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ বিএনপি ও বিএনপি নেতৃত্বাধীন জোটভুক্ত অন্যান্য দলের উচ্চপর্যায়ের নেতারা রাজধানীর পল্টনের জাসাস কার্যালয়ে, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে, যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন এলাকায় আসামীরা একত্রিত হয়ে সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন। এ ঘটনায় ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান ২০১৫ সালের ৩ আগস্ট বাদী হয়ে পল্টন মডেল থানায় একটি মামলা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ