ঢাকা, বৃহস্পতিবার 15 December 2016 ১ পৌষ ১৪২৩, ১৪ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

রাবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

রাবি রিপোর্টার: যথাযোগ্য মর্যাদায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বুধবার রাত থেকে প্রশাসনের পাশাপাশি রাজনৈতিক-সমাজিক, স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠন দিনটি নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালন করে। এদিন ভোরে প্রধান প্রধান ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়।
সকালে ভিসি ভবন থেকে প্রভাত ফেরিসহ ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন, প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ ও রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে ও প্রশাসন ভবনের পশ্চিম চত্বরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন। সেখানে তাঁরা শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতাও পালন করেন। এরপর শহীদ স্মৃতি সংগ্রহশালাসহ বিভিন্ন হল প্রশাসন, পেশাজীবী সমিতি ও সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে। এর আগে রাত ১২টা ১মিনিটে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুষ্পস্তবক অপর্ন করেন বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগসহ সামজিক-সাংস্কৃতিক সংগঠন। দিবসের কর্মসূচিতে আরো রয়েছে বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ মোনাজাত।
ঈদে মিলাদুন্নবী উপলক্ষে নগরীতে র‌্যালি ও দোয়া
রাজশাহী অফিস : মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর জন্ম এবং ওয়াফাত দিবসে গাউছিয়া কমিটি মহানগর শাখার উদ্যোগে মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় রাজশাহী নগরীর শিরোইল কলোনী বায়তুল মামুর জামে মসজিদ থেকে আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শিরোইল কলোনী হয়ে বায়তুল মামুর জামে মসজিদ প্রঙ্গন থেকে বের হয়ে দরগাপাড়া হযরত শাহ মখদুম (র:) এর মাজারে শেষ হয়।
র‌্যালি শেষে মসজিদে ফিরে মিলাদ দোয়া করে তাবারক বিতরণ করা হয়। এসময় গাউছিয়া কমিটির সভাপতি মৌলানা আতাউল মোস্তফা কদেরী, সহ-সভাপতি জাহিদ হোসেন মুন্না, যুগ্ম-সাধারণ সম্পাদক- ডা. শাহীদ আলী, সদস্য খালেদ হোসেন ভোলা, আজাহার আলী, রবিউল ইসলাম রবি, মাহবুব আলম, অ্যাডভোকেট আলী সিদ্দীকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ