ঢাকা, শনিবার 20 April 2024, ০৭ বৈশাখ ১৪৩০, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

ফ্যাব্রেগাসের গোলে চেলসির টানা দশম জয়

অনলাইন ডেস্ক : সেস ফ্যাব্রেগাসের একমাত্র গোলে সান্দারল্যান্ডের বিপক্ষে জয় তুলে নিয়েছে প্রিমিয়ার লীগ টেবিলের শীর্ষে থাকা চেলসি। লীগে এটা তাদের টানা দশম জয়। এই জয়ে এন্টোনিও কন্টের দল ৬ পয়েন্ট এগিয়ে বেশ ভালভাবেই প্রিমিয়ার লীগ টেবিলের শীর্ষস্থান দখল করে আছে।

ম্যাচের ৪০ মিনিটে উইলিয়ানের পাস থেকে ফ্যব্রেগাস চেলসিকে এগিয়ে দেন। এই গোলেই ব্লুজদের জয় নিশ্চিত হয়। ২০০৫-০৬ মৌসুমের পরে এই প্রথম এত দীর্ঘ সময় ধরে চেলসি জয়ের ধারা অব্যাহত রেখেছে। ম্যাচ শেষে চেলসি ম্যানেজার কন্টে বলেছেন, ‘আজ আমরা নিজেদের মেলে ধরতে পারিনি। কিন্তু কেউ যখন ম্যাচকে হত্যা করার সুযোগ পায় তবে তার সেই সুযোগটা পুরোপুরি কাজে লাগানো উচিত। আমরাও সেটাই করেছি। আমি খেলোয়াড়দের টেবিলের দিকে না তাকানোর অনুরোধই করবো। বরং তিনদিন পরে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ম্যাচের দিকে গুরুত্ব দিতে বলবো। বড়দিনের প্রস্তুতিট আমরা ভালভাবেই করতে চাই।’
চেলসির জয়ের দিনে গতকাল শীর্ষসারির সবগুলো দলই জয় পেয়েছে। লিভারপুল, ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যাম হটস্পারের পরে জøাটান ইব্রাহিমোভিচের ৮৮ মিনিটের গোলে ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে ক্রিস্টাল প্যালেসকে পরাজিত করেছে। 
সেপ্টেম্বরে আর্সেনালের কাছে ৩-০ গোলে হারের পরে চেলসিকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। টানা দশ ম্যাচে জয় দিয়ে নিজেদের অবস্থান সুসংহত করে চলেছে ব্লুজরা। তবে টেবিলের তলানিতে থাকা সান্ডারল্যান্ডের বিপক্ষে জয়টা খুব একটা সহজ ছিল না। প্যাট্রিক ভ্যান আনহোল্টের প্রচেষ্টা চেলসি গোলরক্ষক থিবাট কোরটোয়িস রক্ষা না করলে চেলসির জয় পাওয়া কঠিন ছিল। 
এদিকে দিনের অপর ম্যাচে এ্যাডাম লালানার দুই গোলে মিডলসব্রোকে হারিয়ে আর্সেনালকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানটি দখল করে নিয়েছে লিভারপুল। যদিও চেলসির থেকে দুই দলই ৬ পয়েন্ট পিছিয়ে রয়েছে। গত দুই ম্যাচে বোর্নমাউথের কাছে ৪-৩ গোলে পরাজয় ও ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সাথে ২-২ গোলে ড্র করার পরে লিভারপুল ম্যানেজার ইয়র্গেন ক্লপ গোলরক্ষক লোরাস কারিয়াসের পরিবর্তে সিমোন মিগনোলেটকে মূল একাদশে নামিয়েছিলেন। ২৯ মিনিটে ইংল্যান্ড সতীর্থ ন্যাথানিয়েল ক্লাইনের ডান উইং ক্রস থেকে লালানা হেডের সাহায্যে সফরকারীদের এগিয়ে দেন। ৬০ মিনিটে লালানার সহায়তায় ব্যবধান দ্বিগুন করেন ডিভোক ওরিগি। আট মিনিট পরে এই বেলজিয়ানের সহায়তায় লালানা নিজের দ্বিতীয় গোল করলে ৩-০ গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে রেডসরা। 
এই জয়ে গোল ব্যবধানে এগিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে লিভারপুল। মঙ্গলবার এভারটনের বিপক্ষে আর্সেন ওয়েঙ্গারের দল ২-১ গোলে পরাজিত হয়েছিল। এই পরাজয়ের পরে আর্সেনালের জন্য দু:সংবাদ হলো সিটি, টটেনহ্যাম, ইউইনাইটেড সবগুলো দলই নিজ নিজ ম্যাচে জয়ী হয়ে ক্রমেই উপরে উঠে আসছে ও পয়েন্টের ব্যবধান কমিয়ে আনছে। 
চেলসি ও বর্তমান চ্যাম্পিয়ন লিস্টার সিটির কাছে টানা দু’ম্যাচে পরাজিত পেপ গার্দিওলার সিটি ঘরের মাঠে ওয়াটফোর্ডকে ২-০ গোলে পরাজিত করেছে। দুই অর্ধে গোলদুটো করেছেন পাবলো জাবালেটা ও ডেভিড সিলভা। ম্যাচ শেষে দলের পারফরমেন্সে সন্তুষ্টি প্রকাশ করেছেন গার্দিওলা। তবে জার্মান মিডফিল্ডার ইকে গুনডোগানের হাঁটুর ইনজুরিতে দু:শ্চিন্তায় পড়েছে সিটিজেনরা। ৪৪ মিনিটে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে বাধ্য হন এই মিডফিল্ডার। গার্দিওলা আশঙ্কা প্রকাশ করে বলেছেন আগামী কয়েক মাস হয়ত তাকে আর মাঠে পাওয়া যাবে না। চেলসির থেকে সাত পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানেই রয়েছে সিটি। 
হাল সিটির বিপক্ষে ঘরের মাঠে ক্রিস্টিয়ান এরিকসেনের দুই গোলে ৩-০ গোলে জয়ী হয়ে টটেনহ্যাম সিটির থেকে তিন পয়েন্ট পিছিয়ে পঞ্চম স্থানে রয়েছে। এদিকে রোববার স্পারসদের বিপক্ষে ১-০ গোলে জয়ের পরে গতকাল ২-১ গোলে ক্রিস্টাল প্যালেসকে পরাজিত করে ম্যানচেস্টার ইউনাইটেড। আগস্টের পরে এই প্রথম পরপর দুই ম্যাচে জয় তুলে নিল ইউনাইটেড। প্রথমার্ধের স্টপেজ টাইমে হুয়াম তারা ফ্রি-কিক থেকে ইব্রাহিমোভিচের সহায়তা পল পগবা প্রথম দলকে এগিয়ে দেন। ৬৬ মিনিটে জেম ম্যাকআর্থার ডেভিড ডি গিয়াকে পরাস্ত করেন। কিন্তু ৮৮ মিনিটে ইব্রা মৌসুমের ১৪তম গোল করে দলের জয় নিশ্চিত করেন। সূত্র: বাসস। 

অনলাইন আপডেট

আর্কাইভ