শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

মানুষ নির্বিঘ্নে বিজয় দিবস উদযাপন করছে- স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশের মানুষ নির্বিঘ্নে বিজয় দিবস উদযাপন করছে। যেকোনো নাশকতার পরিকল্পনা নস্যাৎ করতে প্রস্তুত আছে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সকাল থেকে দেশের প্রতিটি জায়গায় এ দেশের শান্তিকামী মানুষ স্বতঃস্ফূর্তভাবে ঘর থেকে বের হয়ে বিজয় দিবস পালন করছেন।
রাজারবাগ পুলিশ লাইন্স এর স্মৃতিসৌধে গতকাল শুক্রবার প্রথম প্রহরে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদ পুলিশ সদস্যদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।
আসাদুজ্জামান খান বলেন, বাংলাদেশের মানুষ নির্বিঘেœ বিজয় দিবসের আনন্দ করছে। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী দেশবাসীকে বিজয় দিবসের শুভেচ্ছা জানান। শহীদ পুলিশ স্মৃতি স্তম্ভে স্বরাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা জানানোর পর আইজিপি এ কে এম শহীদুল হক সেখানে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি ছাড়াও ডিএমপি কমিশনার ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান মিয়া, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ও  বাংলাদেশ উইমেন্স পুলিশ নেটওয়ার্ক এর নেত্রীরা রাজারবাগ শহীদ পুলিশ স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন।
এদিকে গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর হাতিরঝিলে (মেরুল বাড্ডা অংশে) ওয়াটার ট্যাক্সি সার্ভিস উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ঘুরতে আসা মানুষের পদচারণায় উৎসবের কেন্দ্র হবে হাতিরঝিল। বিনোদন প্রেমী মানুষের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় এই এলাকায় নতুন থানা হবে। হাতিরঝিল প্রকল্পের উপ-পরিচালক মেজর জেনারেল মো. শাকিলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আনিসুল হক।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগের মতো আর রাজধানীতে গুন্ডামি মাস্তানি নেই। আইন-শৃঙ্খলা বাহিনীর নিরবচ্ছিন্ন তৎপরতা ও নজরদারিতে সে সুযোগ আর পাচ্ছে না দুর্বৃত্তরা। তিনি বলেন, মানুষের নিরাপত্তার স্বার্থে হাতিরঝিলকে থানায় রুপান্তরিত করা হবে। ইতোমধ্যেই এর অনুমোদন হয়ে গেছে, খুব শিগগিরই থানার কর্যক্রম শুরু হবে। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ও বাংলাদেশ সেনা বাহিনী এস ডব্লিউও (পশ্চিম)-এর পৃষ্ঠপোষকতায় হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সি সার্ভিসচালু করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ