শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ছুটির দিনে ল্যাপটপ মেলায় প্রযুক্তি প্রেমীদের ভিড়

স্টাফ রিপোর্টার : ‘প্রযুক্তিতে মুক্তি’ স্লোাগান নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে তিন দিনব্যাপী ল্যাপটপ মেলা। গতকাল শুক্রবার মেলার দ্বিতীয় দিনটি ছুটির দিনে পড়ায় প্রযুক্তিপ্রেমীরা ভিড় জমিয়েছেন মেলাতে। আয়োজকরা জানান, সকাল থেকেই মেলায় ভিড় জমাতে শুরু করেন প্রযুক্তিপ্রেমীরা। তারা বলেন, মহান বিজয় দিবস হওয়ার বঙ্গবন্ধু আন্তজাতিক সম্মেলন কেন্দ্রের  পাশেই জাতীয় পারেড গ্রাউন্ডে কুচকাওয়াজ দেখতে হাজারো দর্শনার্থী উপস্থিত হয়েছিলেন। পাশাপাশি মেলাতেও ল্যাপটপ দেখতে আসা দর্শনার্থীরা ভিড় জমিয়েছেন।  এবারে মেলায় ১টি মেগা প্যাভিলিয়ন, ৬টি প্যাভিলিয়ন, ৬টি মিনি প্যাভিলিয়ন ও ৪৪টি স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন এবং বিক্রি করছে। এবারের মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, ওয়ালটন, লাভা, অ্যাভিরা, আই-লাইফ, ইসট, রাপ্পা, লিনাক্স, রিভসহ বিভিন্ন ব্র্যান্ড অংশ নিচ্ছে।
বন্ধুকে সঙ্গে নিয়ে নিজের জন্য ল্যাপটপ কিনতে গিয়েছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তন্ময় আহমেদ। তিনি বলেন, ল্যাপটপ মেলার এই আয়োজনটা আসলেই খুব যুগোপযোগী। এর কারণে প্রযুক্তিপ্রেমীরা নানা ব্র্যান্ডের ভিন্ন ভিন্ন কনফিগারেশনের ল্যাপটপ সম্পর্কে জানতে পারেন। গতকালও এই মেলায় এসেছিলাম ঘুরতে তবে আজ একটি ল্যাপটপ কিনবো। তার আগে একটু বিভিন্ন মডেলের ল্যাপটপের কনফিগারেশন দেখছি।
সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলছে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এ সুযোগ পাবে। মেলায় বিভিন্ন ল্যাপটপ ব্র্যান্ড মূল্যছাড়, অফার, স্ক্র্যাচকার্ড ঘষে পুরস্কার পাওয়ার সুযোগ আর নিশ্চিত উপহারের ব্যবস্থাও রয়েছে।
এদিকে ল্যাপটপ মেলায় ওয়ালটনের বিভিন্ন ল্যাপটপে মূল্যছাড়া ও নানা উপহার দেয়া হচ্ছে। স্টল ঘুরে দেখা গেছে, ওয়ালটনের কোর আই সেভেন ল্যাপটপে ৮ শতাংশ মূল্যছাড় দেওয়া হয়েছে। এছাড়া কোর আই ফাইভ ল্যাপটপে ৭ শতাংশ এবং কোর আই থ্রি ল্যাপটপে ৫ শতাংশ মূল্যছাড় দেওয়া হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের জন্য রয়েছে ৫ শতাংশ মূল্য ছাড়। রয়েছে সাশ্রয়ী মূল্যে সহজ কিস্তিতে কেনার সুযোগ। স্টলে দায়িত্বরতরা জানান, মেলায় ওয়ালটনের ২০টি মডেলের ষষ্ঠ প্রজন্মের প্রসেসর সমৃদ্ধ ওয়্যাক্স জাম্বু, কেরোন্ডা, টেমারিন্ড ও প্যাশন-এই চার সিরিজের ল্যাপটপ রয়েছে। দাম ২৯ হাজার ৫০০ টাকা থেকে শুরু করে ৮৯ হাজার ৫৫০ টাকা পর্যন্ত।

অনলাইন আপডেট

আর্কাইভ