ঢাকা, রোববার 18 December 2016 ৪ পৌষ ১৪২৩, ১৭ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

সভাপতি ড. মাহবুব, সম্পাদক ড. আনোয়ার

ইবি সংবাদদাতা: ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে আওয়ামীপন্থী প্রফেসর ড. মাহবুবুর রহমান ও সধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন নির্বাচিত হয়েছেন। এছাড়াও অন্যান্য সকল পদে আওয়ামীপন্থীরা নিরঙ্কুশ জয় অর্জন করেছেন।
বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে ভোট গ্রহণ শুরু হয়। দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে ৩৫৬ জন ভোটারের মধ্যে ৩১২ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটগ্রহণ শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধান নির্বাচন কমিশনার ফলাফল ঘোষণা করেন।  
এবারের শিক্ষক সমিতি নির্বাচনে দু’টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেন। বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকরা ঐক্যবদ্ধভাবে বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধ বিশ্বাসী প্যানেল নামে এবং আওয়ামী ও বাম সমর্থিত শিক্ষকরা বাঙালি জাতীয়তাবাদ ও বঙ্গবন্ধুর আদর্শ, প্রগতিশীল চেতনায় বিশ্বাসী প্যানেল নামে নির্বাচনে অংশগ্রহণ করে।
নির্বাচনে বিএনপি-জামায়াত প্যানেল থেকে সভাপতি পদে প্রফেসর ড. আলীনূর রহমান ও সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ এবং আওয়ামী ও বাম সমর্থিত প্যানেলের সভাপতি পদে প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন প্রতিদ্বন্দ্বিতা করেন।
নির্বাচনে সভাপতি পদে প্রফেসর ড. মাহবুবুর রহমান ১৫৭ ভোট পেয়ে জয় লাভ করেছেন। এছাড়াও সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. আনোয়ার হোসেন ১৬৬ ভোট পেয়ে বিজয় লাভ করেছেন। 

অনলাইন আপডেট

আর্কাইভ