শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

চুয়াডাঙ্গার ইটভাটা মালিকদের হুমকি দিয়ে চাঁদা দাবি করেছে

চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গার ইটভাটার মালিকদের হুমকি দিয়ে আসছে চাঁদাবাজরা। চাঁদা না পেয়ে তারা গভীররাতে ইটভাটায় হানা দিয়ে শ্রমিকদের নির্যাতন চালাচ্ছে বলে ইটভাটার মালিকদের কাছ থেকে জানা গেছে।
প্রকাশ, ইট তৈরি করার মৌসুমে ইটভাটার মালিকদের কাছে চাঁদাবাজচক্র চাঁদা দাবি করে প্রতিবছর। কোন কোন মালিক গোপনে চাঁদাবাজদেরকে চাঁদা দিয়ে ইট তৈর করার কাজ করে।
প্রকাশ, একাধিক চাঁদাবাজ চক্র বৃহত্তর কুষ্টিয়া জেলার ইটভাটা মালিকদের নিকট লাখ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে তারা নানাভাবে ইটভাটার মালিক ও শ্রমিকদের হয়রানি করে থাকে। গত বুধবার রাত ১১ টার সময় দামুড়হুদা উপজেলার মুক্তারপুরের নিউ বোস ব্রিক্সে হামলা চালিয়ে ৩ জন ভাটার শ্রমিককে ধরে নিয়ে যেয়ে মারধোর করে ছেড়ে দেয়। এদের মালিকের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেছে বলে শ্রমিকরা জানিয়েছে।
ইটভাটার কর্মকর্তাগণ চাঁদাবাজদের উৎপাতের কথা পুলিশ সুপার সাহেবকে জানালেও কোন ফল পাননি। এব্যাপারে ইটভাটা মালিক সমিতির কর্মকর্তাগণ চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য ও হুইপ জনাব সোলায়মান হক জোয়ার্দ্দার সাহেবের সাথে সাক্ষাৎ করে চাঁদাবাজদের অত্যাচারের কথা তুলে ধরেছেন।
ইটভাটা মালিক সমিতির সভাপতি সাহেব বলেছেন, অবস্থার উন্নতি না হলে বৃহত্তর আন্দোলনে যাবেন তারা।
চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবার জন্য পুলিশ সুপার জেলার বিভিন্ন থানার ওসিদের নির্দেশ দিয়েছেন বলে প্রকাশ।

অনলাইন আপডেট

আর্কাইভ