ঢাকা, সোমবার 19 December 2016 ৫ পৌষ ১৪২৩, ১৮ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

নিখোঁজ বলে কোনো শব্দ নেই -স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার: সম্প্রতি কিছু শিক্ষার্থী নিখোঁজ হওয়ার খবর প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নিখোঁজ বলতে কোনো শব্দ নেই। নিখোঁজদের ব্যাপারে প্রশাসন তৎপর রয়েছে। গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে মিরপুরে অবস্থিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৬’ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

নিখোঁজ শিক্ষার্থীদের ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিখোঁজ বলতে কোনো শব্দ নেই। যে সকল ছাত্রদের পাওয়া যাচ্ছে না, তাদের খুঁজে বের করতে প্রশাসন তৎপর রয়েছে। প্রশাসনের তৎপরতার কারণেই এক-দুজন করে আবার ফিরে আসছে। যারা নিখোঁজ হয়েছেন বা হচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় তাদের ফিরিয়ে আনা সম্ভব হচ্ছে। 

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতার গুলীবিদ্ধ হওয়ার ঘটনা খতিয়ে দেখা হচ্ছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, অস্ত্র বৈধ না অবৈধ, কেন গুলী করা হয়েছে এবং কে গুলী করেছে, এ সব বিষয় খতিয়ে দেখা হচ্ছে। রাজধানীর নীলক্ষেত-পলাশি সড়কে ‘ব্যানবেইস’ অফিসের সামনে শনিবার রাত ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি আবদুল¬াহ আল- জোবায়েরকে গুলী করে দুর্বৃত্তরা। গুলীবিদ্ধ অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সময় তার সঙ্গে ছিলেন বন্ধু মহসিন হল ছাত্রলীগের সভাপতি জহিরুল ইসলাম ও সহ-সভাপতি আবু সাইদ। জোবায়ের নিজেও মহসিন হলের আবাসিক ছাত্র ও স্বাস্থ্য-অর্থনীতিতে পড়ছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ