ঢাকা, সোমবার 19 December 2016 ৫ পৌষ ১৪২৩, ১৮ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

রাজধানীর দনিয়ায় ইসলামী ব্যাংকের ৩১৪তম শাখা উদ্বোধন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩১৪তম শাখা গতকাল রোববার ঢাকার দনিয়ায় উদ্বোধন করা হয়। ব্যাংকের পরিচালক মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. আবদুল মাবুদ পিপিএম ও শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য প্রফেসর ড. হাসান মুহাম্মদ মঈনুদ্দীন। গ্রাহক ও স্থানীয় বিশিষ্টজনের মধ্যে বক্তব্য রাখেন দনিয়া ইউনিয়ন পরিষদ সদস্য হাসান মোহাম্মাদ জাহাঙ্গীর, বর্ণমালা স্কুল ও কলেজের গভর্ণিং বোর্ডের সদস্য মুক্তিযোদ্ধা মো. আবদুল কুদ্দুস, দনিয়া বায়তুল আশিকীন জামে মসজিদের খতিব শায়খুল হাদিস মো. ফজলুর রহমান, শনির আখড়া মন্দির পরিচালনা কমিটির সভাপতি সুজয় চন্দ্র দাস ও নারী উদ্যোক্তা সুমাইয়া খানম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মোহন মিয়া ও ঢাকা দক্ষিণ জোনপ্রধান মো. ওবায়দুল হক। ব্যাংকের নির্বাহী, কর্মকর্তা, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।
মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক বিনিয়োগ সম্প্রসারণের মাধ্যমে নতুন উদ্যোক্তা তৈরি, উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র বিমোচন ও নারীর ক্ষমতায়নে কাজ করছে। ইসলামী শরী’আহ’র নীতিমালা, প্রচলিত আইন এবং সকল নিয়ম-কানুন যথাযথ পরিপালনের মাধ্যমে এ ব্যাংক সব শ্রেণি-পেশা ও মতের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তিনি বলেন, ব্যাংকিং কর্মকান্ডের পাশাপাশি আর্ত-মানবতার সেবা ও বঞ্চিত মানুষের কষ্ট দূর করতেও কাজ করছে ইসলামী ব্যাংক। তিনি দনিয়া এলাকার দুস্থ শীতার্তদের জন্য ৫ হাজার কম্বল বিতরণের ঘোষণা দিয়ে সকলকে এ ব্যাংকের সেবা গ্রহণের আহবান জানান।
মো. আবদুল মাবুদ পিপিএম বলেন, অর্থনৈতিক মুক্তি ছিল স্বাধীনতার অন্যতম লক্ষ্য, ইসলামী ব্যাংক এ লক্ষ্য অর্জনে কাজ করছে। কৃষি, শিল্পায়ন, তৈরি পোশাক, অবকাঠামো, যোগাযোগ, গৃহায়ন, তথ্য-প্রযুক্তি, বৈদেশিক বাণিজ্য, রেমিট্যান্স ও এসএমই খাতে অবদানের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখছে এ ব্যাংক। তিনি একটি সুখি সমৃদ্ধ দেশ গড়তে একযোগে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক দেশের প্রতিটি পরিবারের প্রয়োজন পূরণের প্রতিষ্ঠান। টেকসই ও মৌলিক অর্থায়ন সেবার মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্য কাজ করছে এ ব্যাংক। ইসলামী ব্যাংককে উন্নয়নের ইঞ্জিন উল্লেখ করে তিনি স্থানীয় আমানত স্থানীয়ভাবে বিনিয়োগের মাধ্যমে দনিয়া এলাকার অর্থনৈতিক উন্নতিসহ মানুষের সার্বিক জীবনমান উন্নয়নে কাজ করতে ব্যাংক কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ