ঢাকা, সোমবার 19 December 2016 ৫ পৌষ ১৪২৩, ১৮ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

খুলনায় আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

খুলনা অফিস : ‘উন্নয়নের মহাসড়কে অভিবাসীরা সবার আগে’ প্রতিপাদ্য নিয়ে খুলনায় রোববার নানা আয়োজনে পালিত হয়েছে আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৬। দিবসটি পালন উপলক্ষে খুলনা জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের যৌথ আয়োজনে গৃহীত কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা, প্রবাসীদের মেধাবী সন্তানদের মাঝে শিক্ষাবৃত্তির চেক প্রদান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও প্রীতি ফুটবল প্রতিযোগিতা।
খুলনা অফিসার্স ক্লাবে সকাল সাড়ে নয়টায় এ উপলক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহাঙ্গীর হোসেন।  খুলনা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোহাম্মদ আলী সিদ্দিকীর সভাপতিত্বে এতে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন ইসলামী ব্যাংক খুলনা শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. শফিউল আজম, মহিলা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ রিয়াজ শরীফ, খুলনা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. মেহেদী হাসান এবং জেলা ব্রাক প্রতিনিধি অমরেশ চন্দ্র। অনুষ্ঠানে প্রবাসীদের মেধাবী সšতানদের মাঝে সরকার প্রদত্ত শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয়।
এর আগে সকাল নয়টায় শহীদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে অতিরিক্ত জেলা প্রশাসকসহ সরকারি কর্মকর্তা, ব্যাংক কর্মকর্তা-কর্মচারী, টিটিসির প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থী, এনজিও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। এ সকল অনুষ্ঠানে সহযোগিতা করে খুলনা ব্রাক, টিটিসি এবং ইসলামী, জনতা, সোনালী, অগ্রণী, বেসিক, ডাচবাংলা ও প্রবাসী কল্যাণ ব্যাংক।

অনলাইন আপডেট

আর্কাইভ