ঢাকা, মঙ্গলবার 20 December 2016 ৬ পৌষ ১৪২৩, ১৯ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

মানিকগঞ্জের শিবালয়ে ইসলামী ব্যাংকের ৩১৫তম শাখা উদ্বোধন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩১৫তম শাখা গতকাল সোমবার মানিকগঞ্জের শিবালয়ে উদ্বোধন করা হয়েছে। ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল মাবুদ পিপিএম প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী ও শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য প্রফেসর ড. হাসান মুহাম্মদ মঈনুদ্দিন। স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী মোবারক হোসেন খান ও শিবালয় কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা মো. আবদুল মালেক। অনুষ্ঠানে ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা উত্তর জোনপ্রধান মো. কাওছার উল আলম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ শামসুজ্জামান ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আলী। ব্যাংকের নির্বাহী, কর্র্মকর্তা, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন। মো. আবদুল মাবুদ পিপিএম প্রধান অতিথির ভাষণে বলেন, স্বাধীনতার অন্যতম মূলমন্ত্র অর্থনৈতিক মুক্তি এবং অভাবী ও দুস্থ মানুষের মুখে হাসি ফুটাতে কাজ করছে ইসলামী ব্যাংক। দারিদ্য্র আমাদের প্রধান শত্রু উল্লেখ করে তিনি বলেন, পল্লী উন্নয়ন কর্মসূচির মাধ্যমে এ ব্যাংক গ্রামীণ দারিদ্র্য দূরীকরণ, কর্মসংস্থান সৃষ্টি, নারীর ক্ষমতায়ন ও টেকসই অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে ভূমিকা পালন করছে। একটি সুখী সমৃদ্ধ মধ্যম আয়ের দেশ গড়তে তিনি সবাইকে একসাথে কাজ করার আহবান জানান।

হেলাল আহমদ চৌধুরী বলেন, ইসলামী ব্যাংক কৃষি ও কৃষিভিত্তিক শিল্প, মৌলিক শিল্পায়ন, গার্মেন্টস, স্পিনিং, আবাসন, অবকাঠামো, যোগাযোগ, তথ্য-প্রযুক্তি, এসএমইসহ উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও নারীর ক্ষমতায়নের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে। উৎপাদন ও বিনিয়োগে বন্টনমূলক সুবিচারের মাধ্যমে ধনী-দরিদ্রের ব্যবধান কমিয়ে দেশের সুষম উন্নয়নে কাজ করছে এ ব্যাংক। তারা বলেন, স্বচ্ছতা, জবাবদিহিতা ও পরিপালনের সংস্কৃতি কঠোরভাবে অনুসরণের ফলে এ ব্যাংক বিশ্বব্যাপী ইসলামী ব্যাংকিংয়ের সফল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে।

মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক মানুষের মৌলিক প্রয়োজনকে প্রাধান্য দিয়ে সম্পদের উৎপাদন, ন্যায়ভিত্তিক বন্টন এবং বাস্তবভিত্তিক লেনদেনের মাধ্যমে আর্র্থিক খাতে একটি কল্যানের ধারা সৃষ্টির লক্ষ্যে কাজ করছে। প্রতিটি পরিবারের প্রয়োজন পূরণের প্রতিষ্ঠান হিসেবে এ ব্যাংক শিবালয়ের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের নতুন ইঞ্জিন হিসেবে ভূমিকা পালন করবে। স্থানীয় আমানত স্থানীয়ভাবে বিনিয়োগের মাধ্যমে এ এলাকায় উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি, কৃষি, এসএমই, শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্যের সম্ভাবনাগুলোকে কাজে লাগিয়ে মানুষের সার্বিক জীবনমান উন্নয়নে কাজ করতে তিনি ব্যাংক কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ