ঢাকা, বৃহস্পতিবার 22 December 2016 ০৮ পৌষ ১৪২৩, ২১ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলতে চায় বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার : বঙ্গবন্ধু এশিয়ান পুরুষ সিনিয়র সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী খেলায় মুখোমুখি হচ্ছে আফগানিস্তান ও বাংলাদেশ। আজ বিকাল চারটায় মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে মাঠে নামবে দুই দল। প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্ট উদ্বোধন করবেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া  প্রতিমন্ত্রী  বীরেন শিকদার। টুর্নামেন্টের ফাইনালে খেলার লক্ষ্য নিয়েই মাঠে নামতে চায় বাংলাদেশ। তাই বাংলাদেশ ভলিবল দল গত এক মাস ধরে ইরানি কোচ আলি পৌর আরোজির অধীনে অনুশীলন করছে। এমন পরিস্থিতিতে সেরা নৈপুণ্য দেখাতেই প্রস্তুত তার দল, ‘খেলোয়াড়রা উজ্জীবিত,তারা তাদের সেরা নৈপুণ্য প্রদর্শনে প্রস্তুত। বাংলাদেশের খেলোয়াড়রা কৌশলের দিক থেকে খারাপ না, তবে আরও একটি সময় পেলে দল আরও ভালোভাবে প্রস্তুত হতে পারতো। বাংলাদেশ ফাইনালে খেলার জন্যই মাঠে নামবে।’ প্রতিযোগিতাটিতে বাংলাদেশসহ  মোট পাঁচটি দেশ অংশগ্রহণ করছে। বাকি দেশগুলো হল-আফগানিস্তান, নেপাল, কিরগিজস্তান ও মালদ্বীপ। আন্তর্জাতিক ভলিবল ফেডারেশন এশিয়ার সেন্ট্রাল জোনে মোট নয়টি দেশকে রেখেছে। উজবেকিস্তান, কাজাকিস্তান, তুর্কেমেনিস্তান, ভুটানও এ বিভাগের সদস্য; তবে তারা এ টুর্নামেন্ট খেলছে না।

গতকাল শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য উপস্থাপন করেন  ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু। এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি মোস্তফা কামাল, যুগ্ম সম্পাদক এ্যাড. ফজলে রাব্বি বাবুল ও মো. আজিজুর রহমান।

এদিকে দলগুলোর জন্য নিজের ব্যবসা প্রতিষ্ঠান ক্রনি গ্রুপের পক্ষ থেকে প্রাইজ মানি ঘোষণা করেছেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি এ এইচ আসলাম সানী। চ্যাম্পিয়ন দল ১৫০০ মার্কিন ডলার, রানার্স-আপ ১০০০ ও তৃতীয় স্থানীয় দল ৫০০ ডলার পাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ