ঢাকা, বৃহস্পতিবার 22 December 2016 ০৮ পৌষ ১৪২৩, ২১ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

নারায়ণগঞ্জের ভোটাররা শঙ্কায় রয়েছে ---আমির খসরু

স্টাফ রিপোর্টার : বর্তমানে নির্বাচন ব্যবস্থ্যার নামে নির্বাচনী প্রকল্প চলছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন এই প্রকল্পের কাজ হলো, নির্বাচন ছাড়াই ক্ষমতা দখল করা। বাংলাদেশের জনগণকে বাইরে রেখে নির্বাচিত হয়ে যাওয়া। এ প্রকল্পটি আওয়ামী লীগ সুচারুরূপে পরিচালিত করছে। কারচুপি, সুক্ষ্ম কারচুপি, সুক্ষ্ম কারচুপির ওপরে যে একটা মাত্রা আছে আওয়ামী লীগ সে পর্যায়ে পৌঁছে গেছে। তিনি বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নাসিক নির্বাচনের দিকে দেশের মানুষ তীক্ষ্ম দৃষ্টিতে তাকিয়ে আছে। সেখানে জনগণ তাদের ভোটটি সঠিকভাবে প্রয়োগ করতে পারবে কি-না তা নিয়ে শঙ্কায়  রয়েছে।
গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বীর উত্তম শহীদ জিয়া শিক্ষা ও গবেষণা পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।
‘বিজয়ের ৪৫ বছর : প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভায় আমীর খসরু বলেন, বর্তমানে বাংলাদেশের ইতিহাস প্রোপাগান্ডার মধ্যেই রয়েছে। যে দিন এ পোপাগান্ডা শেষ হবে, ওই দিন থেকে সঠিক ইতিহাস আবার শুরু হবে। দেশের গণতন্ত্র ও নাগরিকরা তাদের অধিকার হারিয়ে ফেলেছে বলেও মন্তব্য করেন তিনি।
সরকারকে উদ্দেশ্য করে আমীর খসরু বলেন, দেশের জনগণের গণতন্ত্র, ক্ষমতা ও তাদের ভোটাধিকা ফিরিয়ে দিন। অন্যথায় কিভাবে ক্ষমতা ছিনিয়ে নিতে হয়, তা এদেশের জনগণ ভালো করেই জানে।
বিএনপির নীতি নির্ধারক ফোরামের এই সদস্য বলেন, দেশে এখন আর নির্বাচন নেই, আছে নির্বাচনি প্রকল্প। আরএ প্রকল্পের কাজ হচ্ছে ক্ষমতাসীনদের জোর করে জিতিয়ে দেয়া।
আয়োজক সংগঠনের  সভাপতি  কাজী  মনিরুজ্জামান  মনিরের  সভাপতিত্বে  ও ছাত্রনেতা এস কে নোমানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাতীয়  দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ ন্যাপের  মহাসচিব  এম.  গোলাম  মোস্তফা  ভুঁইয়া, এনডিপির  যুগ্ম-সম্পাদক  শামসুল  আলম,  কল্যাণ পার্টির সাহিদুর রহমান তামান্না,
দেশে নির্বাচনী ব্যবস্থা ভেঙ্গে পড়েছে মন্তব্য করে আমির খসরু মাহমুদ বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নাসিক নির্বাচনের দিকে দেশের মানুষ তীক্ষ্ম দৃষ্টিতে তাকিয়ে আছে। সেখানে জনগণ তাদের ভোটটি সঠিকভাবে প্রয়োগ করতে পারবে কি-না তা নিয়ে শঙ্কায়  রয়েছে।
বিএনপির এ নেতা  বলেন, ক্ষমতাসীনদের  শাসন আমলে  আমরা  শুধু  গণতন্ত্র  হারাইনি। হারিয়েছি নাগরিক ও ভোটের অধিকার। এখন মানুষ নারায়ণগঞ্জের দিকে তাকিয়ে আছে-গণতন্ত্র আবার ফিরে আসবে কি আসবে না।
নাসিক  নির্বাচন  নিয়ে  আওয়ামী লীগ  নেতাদের  সমালোচনা  করে তিনি  বলেন,  তাদের  বক্তব্য  শুনে মনে হয় তারাই ভোটের মালিক। তারা সুযোগ দিলে জনগন ভোট দিতে পারবে, না দিলে পারবে না। জনগনের অধিকার কেড়ে নিয়ে তারা আবার মশকরা  করছে। 
আওয়ামী লীগ নেতাদের অনুরোধ জানিয়ে আমীর খসরু বলেন, দেশের রাজনীতির মানটা একটু উচ্চ পর্যায়ে নিয়ে আসেন। আপনারা আওয়ামী লীগের সিনিয়র নেতা, আপনাদের বক্তব্যের মান উন্নত ও বস্তুনিষ্ঠ হওয়া উচিত। অন্য দলের সমালোচনা করলে বস্তুনিষ্ঠভাবে করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ