ঢাকা, বৃহস্পতিবার 22 December 2016 ০৮ পৌষ ১৪২৩, ২১ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

বাংলাদেশের মানুষ ক্রান্তিকাল অতিক্রম করছে-- জাপান বিএনপি

স্টাফ রিপোর্টার: বর্তমান সরকারের আমলে বাংলাদেশের মানুষ গুম-খুনের মধ্য দিয়ে ক্রান্তিকাল অতিক্রম করছে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও জাপান বিএনপির সাবেক সভাপতি মোবারক হোসেন। মহান বিজয় দিবস উপলক্ষে ‘বিজয়ে ৪৫ বছর প্রত্যাশা প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপি জাপান শাখার উদ্যোগে গতকাল বুধবার কানাগাওয়া ক্যান সিটির রানী রেস্তোরা হলে এ সভা অনুষ্ঠিত হয়।
জাপান বিএনপির সভাপতি ইলিয়াস মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাপান বিএনপির প্রচার সম্পাদক ইঞ্জিনিয়র শরীফুল ইসলাম, সহ-সভাপতি শামীম আহমেদ, কামরুল হাসান পল। অনুষ্ঠান পরিচালনা করেন সহ সাংগঠনিক সম্পাদক এস রহমান শিপলু, শিল্পপতি মামুনুর রশীদ জয় প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মোবারক হোসেন বলেন, স্বাধীনতার ৪৫ বছর পরেও বাংলাদেশের জনগণ তাদের বাক-স্বাধীনতা, গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে ব্যর্থ হয়েছে। কারণ বর্তমান ভোটারবিহীন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরে বাংলাদেশের প্রশাসনিক ব্যবস্থাসহ স্থানীয় নির্বাচনের সকল কাঠামো নষ্ট করে দিয়েছে। গণতন্ত্রের দোহাই দিয়ে ৫ জানুয়ারির নির্বাচনে ১৫৪ জন এমপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় যখন নির্বাচিত হয় তাকে স্বাধীন মত প্রকাশ বলা হয় সেটা হলো পরাধীনতার শিকলে আবদ্ধতারই সামিল। অবিলম্বে দ্রুত সময়ের মধ্যে বাংলাদেশের সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি অবাধ ও নিরপক্ষে নির্বাচনের জন্য তিনি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ