ঢাকা, শুক্রবার 21 September 2018, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

জমে উঠেছে ডিজিটাল আইসিটি ফেয়ার উইন্টার

অনলাইন ডেস্ক: জমে উঠেছে ডিজিটাল আইসিটি মেলা ২০১৬ উইন্টার।গত বৃহস্পতিবার থেকে দেশের অন্যতম বৃহত্তম কম্পিউটার মার্কেট রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে শুরু হয়েছে ৬ দিনের এ আইসিটি মেলা। 

বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য ক্রেতাদের কাছে তুলে ধরেছেন এই মেলার মাধ্যমে। ক্রেতারাও তাদের পছন্দ মতো পণ্য কিনছেন। মেলায় সব ধরনের পণ্যের সমাহারের থাকায় বিভিন্ন বয়সীদের জন্য আকর্ষণীয় স্থান হয়ে উঠেছে এই মেলা। 

মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানীকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করছে।এছাড়া মেলা উপলক্ষে এবার বিশেষ আকর্ষণ  হিসেবে রয়েছে- প্রযুক্তি পণ্যের উপর বিশেষ মূল্য ছাড় ও উপহার সামগ্রী।

মেলা উপলক্ষে ডেল ও আসুসের ল্যাপটপ কিনলে পাওয়া যায় একটি স্ক্র্যাচ কার্ড আর এই স্ক্র্যাচ কার্ড ঘষলে রয়েছে মাউস, পেন্ড্রাইভ, হেডফোন, হার্ডডিস্ক, ব্যাকপ্যাক, মনিটর, রেফ্রিজেরেটর, জেন ফোন, জেকেট,টি-শার্ট এবং এন্টিভাইরাস পুরষ্কার পাওয়ার সম্ভাবনা।

এই মেলায় ধামাক্কা অফার দিচ্ছে ই-স্ক্যান এন্টিভাইরাস। প্রতিটি এন্টিভাইরাস ক্রয় করলেই সাথে পাচ্ছেন একটি মোবাইল একদম বিনামুল্যে। 

মেলা উপলক্ষে কিউবি দিচ্ছে মাত্র ৮৯৯ টাকায় মডেম সাথে প্যাকেজে থাকছে  বিশেষ মূল্য ছাড়। 

টিপি লিঙ্কের যেকোন পণ্য কিনলে পাচ্ছেন স্ক্র্যাচ কার্ড আর ঘষলেই পুরষ্কার হিসেবে পেতে পারেন নগদ ৫ হাজার টাকা পর্যন্ত। এছাড়াও রয়েছে জেকেট এবং টি-শার্ট।

মেলায় বিশেষ অফারের মধ্যে রয়েছে সর্বনিম্ন মূল্যের ইনটেল কোড কোর ১৪ ইঞ্চি মনিটরের লাইফ  ল্যাপটপ যার মূল্য মাত্র ১৬ হাজার ৪৯৯ টাকা।

এছাড়াও প্রতিদিন রয়েছে র‌্যাফেল-ড্র এর মাধ্যমে আকর্ষণীয় পুরষ্কার। 

রয়েছে ওয়াই-ফাই এর সু-ব্যবস্থা, গেইম প্রেমীদের জন্য দ্বিতীয় তলায় রয়েছে গেমিং জোন এবং একই তলায় ইসেটের বুথে রয়েছে সেলফি প্রতিযোগীতা। সেলফি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রতিদিন পুরষ্কার হিসেবে পেতে পারেন মোবাইল ফোন, হুডি এবং টি-শার্ট।

২৫ ডিসেম্বর তারিখে রয়েছে  শিশু চিত্রাঙ্কন প্রতিযোগীতা,সিকিউরিটি সিস্টেম ও আধুনিক প্রযুক্তি পণ্যের প্রদর্শনী সহ নানা আয়োজন। 

মেলার অংশ হিসেবে মার্কেটের প্রথম তলায় চলছে রক্তদান কর্মসূচী এবং দ্বিতীয় তলায় চলছে এন্ট্রিপাশের সাথে ফ্রি মুভি দেখার সুব্যবস্থা। 

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহ্সোন বলেন, প্রতিদিনই আমরা ব্যাপক সাড়া পাচ্ছি এবং প্রচুর পরিমানে টিকেট বিক্রয় হচ্ছে। আশা করি সামনের দিনগুলোতে প্রচুর দর্শনার্থীর সমাগম ঘটবে।  

প্রতি বছরের মতো এবারের মেলায় পরিদর্শনের জন্য স্কুল শিক্ষার্থীদের জন্য থাকবে সু-ব্যবস্থা। ছাত্র-ছাত্রীদের জন্য মেলার প্রবেশ ফ্রি করা হয়েছে। শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান প্রদত্ত পরিচয়পত্র দিয়েই ছাত্র-ছাত্রীরা মেলা পরিদর্শন করতে পারবে।

অনলাইন আপডেট

আর্কাইভ