ঢাকা, রোববার 25 December 2016 ১১ পৌষ ১৪২৩, ২৪ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

বাংলাদেশের প্রতিপক্ষ আজ কিরগিজস্তান

স্পোর্টস রিপোর্টার : বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে বাংলাদেশের প্রতপক্ষ আজ ‘কিরগিজিস্তান’। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বিকেল চারটায় গুরুত্বপূর্ণ খেলাটি অনুষ্ঠিত হবে। টানা দুই ম্যাচ জিতে স্বাগতিক বাংলাদেশ এখন ফাইনালে খেলার স্বপ্ন দেখছে। বাংলাদেশ দল প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৩-১ সেটে এবং দ্বিতীয় ম্যাচে নেপালকে ৩-০ সেটে হারিয়েছে। এদিকে বাংলাদেশের মতো কিরগিজিস্তানও টানা দুই ম্যাচ জিতে ফাইনালের স্বপ্ন দেখছে। শুক্রবার তারা আফগানিস্তানকে এবং গতকাল শনিবার মালদ্বীপকে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেয়েছে।
টানা দুই ম্যাচ জয় পাওয়া স্বাগতিক বাংলাদেশ দলের কোন খেলা ছিল না গতকাল। এদিন আল জাবেরের নেতৃত্বাধীন দলটি বিশ্রামে কাটিয়েছে। যদিও অধিনায়ক সহ কয়েকজ খেলোয়াড় প্রতিপক্ষ কিরগিজস্তানের ম্যাচ দেখার জন্য স্টেডিয়ামে উপস্থিত ছিলেন। কিরগিজস্তানের বিপক্ষে স্বাগতিক বাংলাদেশের ম্যাচটি কঠিনই হবে। প্রায় দেড় বছর আগে ঢাকায় অনুষ্ঠিত একই টুর্নামেন্টে কিরগিজিস্তান স্বাগতিকদের বিপক্ষে জিতেছিল ৩-০ সেটে। কিন্তু বদলে যাওয়া বাংলাদেশ কিন্তু এবার কিরগিজিস্তানকেই হারানোর জন্য প্রস্তুত। প্রতিশোধ নেওয়ার সুযোগও সামনে এসেছে এবার।
গত আসরে নেপালের কাছে হেরে যাওয়া বাংলাদেশ কিন্তু এবার নেপালকেই হারিয়েছে নিজেদের দ্বিতীয় ম্যাচে। তাই তার ধারাবাহিকতাটুকু রাখতেই পারে বাংলাদেশ। ওদেরকে হারাতে পারলেই টানা ৩ ম্যাচে জয় পেয়ে বাংলাদেশের ফাইনাল নিশ্চিত। যদি হেরেও যায় তাতে আরো একটি সুযোগ হাতে থাকছে। কারণ শেষ ম্যাচে মালদ্বীপকে হারানোর সুযোগ থাকছেই বাংলাদেশের। গতকাল শনিবার দুপুরে বাংলাদেশ দলের অধিনায়ক সাঈদ আল জাবের বলেন, ‘অবশ্য আমরা এ ম্যাচে জিততে চাই। টান দুই ম্যাচে জিতে আমরা মানসিক ভাবে এগিয়ে আছি। পেছনে তাকানোর কোন সুযোগ নেই। আর তাছাড়া আমরা এর আগে কিরগিজস্তানের বিপক্ষে খেলেছি। তারাপরও বর্তমান দলটি সম্পর্কে জানাটা জরুরী।’

অনলাইন আপডেট

আর্কাইভ