বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীসহ ৬০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন

বরুড়া (কুমিল্লা) সংবাদদাতা : কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে ১০জন মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। অপরদিকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংরক্ষিত ২ জন ও সাধারণ সদস্য তিনজন নির্বাচিত হতে যাচ্ছেন। জেলা পরিষদ চেয়ারম্যান পদে কেউ মনোনয়ন প্রত্যাহার না করায় চূড়ান্ত প্রার্থী হিসেবে আওয়ামী লীগ মনোনীত রিয়ার এডমিরাল আবু তাহের ও জেলা আওয়ামী লীগের ১ম যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন সাজ্জাদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন যারা তারা হলেন সংরক্ষিত মহিলা সদস্য তানজিনা আক্তার, সালমা আক্তার, ৮নং ওয়ার্ডে আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, ১১ নং ওয়ার্ডে আবদুল কাইয়ুম চৌধুরী, ১৫নং ওয়ার্ডে ফারুক আহাম্মেদ। রোববার যারা মনোনয়ন প্রত্যাহার করেছেন তারা হলেন, সংরক্ষিত আসনের ফরিদা ইয়াসমিন ও মোসাম্মৎ খাদিজা আক্তার, ২নং ওয়ার্ডের প্রদ্যুৎ কুমার সাহা, ৪নং ওয়ার্ডের আঃ হালিম দিদার, মোঃ সেলিম সরকার, ৫নং ওয়ার্ডের মহিসন আলম ও শিমুল বিল্লাল, ৯নং ওয়ার্ডের শাহজাহান সিরাজী, ১০ নং ওয়ার্ডে গাজী মোস্তফা আবুল কাশেম, ১৪নং ওয়ার্ডে আরিফুর রহমান।
বর্তমানে কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীসহ ৬০জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচনের বিষয়ে কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন অফিসার মো: রাশেদুল ইসলাম বলেছেন, সংরক্ষিত ২জনসহ পাঁচজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। এরমধ্যে ১০জন প্রার্থী প্রত্যাহার করেছেন। এখন যারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাদেরকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে গতকাল।  
জেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যানসহ যারা মেম্বার প্রার্থী হয়েছেন কেউই ভোট দিতে পারবেন না। শুধুমাত্র মেয়র, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন চেয়ারম্যান, মেম্বার, পৌরসভা মেয়র ও কাউন্সিলর ও সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর ভোট দিতে পারবেন। আগামী ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ