ঢাকা, সোমবার 26 December 2016 ১২ পৌষ ১৪২৩, ২৫ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

ইসি পুনর্গঠনে রাষ্ট্রপতির সিদ্ধান্ত মেনে নেয়া হবে -১৪ দল 

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত জামায়াতকে নিয়ে বিএনপি কোন দিন বিজয় অর্জন করতে পারবে না। তিনি বলেন, ‘জামায়াতকে সাথে রেখে বিএনপি কোন দিন বিজয় অর্জন করতে পারবে না। নির্বাচন কমিশন পুনর্গঠনে সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতির সিদ্ধান্তই মেনে নেয়া হবে বলে জানান নাসিম। 

গতকাল দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের এক বৈঠক শেষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন। এ সময় সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (একাংশ)’র সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ওয়াজেদুল ইসলাম খান, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহম্মেদ হোসেন, একেএম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ(একাংশ)’র সাধারণ সম্পাদক শিরিন আক্তার, আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক সুজিত রায় নন্দীসহ কেন্দ্রীয় ১৪ দলের নেতারা উপস্থিত ছিলেন। 

 মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত জামায়াতকে নিয়ে দেশের রাজনীতিকে অস্থিতিশীল করার চক্রান্ত অব্যাহত রেখেছেন। তিনি বলেন, দেশের রাজনীতিতে জামায়াতকে পুনর্বাসিত করার জন্যই বিএনপি নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনে জামায়াতকে সংলাপে রাখার প্রস্তাব করেছে। 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সেলিনা হায়াৎ আইভি বিজয়ী হওয়ায় কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো হয়। 

নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রার্থী মনোনয়নে বিচক্ষণতা এবং জঙ্গি নির্মূলে আওয়ামী লীগ সরকারের সফলতার জন্যই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আইভি বিজয়ী হয়েছে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নির্বাচন কমিশনের অধীনে যে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন তার প্রমাণ। আগামী জাতীয় নির্বাচনও আওয়ামী লীগ সরকারের অধীনেই অনুষ্ঠিত হবে। 

এ নির্বাচনের ফলাফল মেনে নেয়ার জন্য বিএনপির প্রতি আহ্বান জানিয়ে কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, বিএনপি হতাশা থেকে নাসিক নির্বাচনের ফলাফল নিয়ে নেতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছে। তাদের প্রার্থী যখন নির্বাচনের ফলাফল মেনে নিয়েছে তখন বিএনপির এ ধরনের প্রতিক্রিয়া নির্বাচনকে বিতর্কিত করার অপকৌশল ছাড়া আর কিছুই নয়।

অনলাইন আপডেট

আর্কাইভ