ঢাকা, সোমবার 26 December 2016 ১২ পৌষ ১৪২৩, ২৫ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

ধর্মভীরু হবো কিন্ত ধর্মান্ধ হওয়া যাবে না -মাউশি’র ডিজি

ষ্টাফ রিপোর্টার : মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের মহা-পরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান  বলেছেন, আমরা ধর্মভীরু হবো কিন্তু ধর্মান্ধ হওয়া যাবে না।  আগে ধর্মকে জানতে হবে, শিখতে হবে, অনুশীলন করতে হবে। একটা শ্রেণি ধর্মের কথা বলে দেশকে জঙ্গিবাদের দিকে নিয়ে যাচ্ছে। ‘মানুষ হত্যা করলে বেহেস্তে যাওয়া যাবে’-ংকথাটা সঠিক নয়।
গতকাল রোববার সকালে রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে আয়োজিত ব্রাইট স্কুল অ্যান্ড কলেজ’র পাঠোন্নতি বিবরণী কার্ড ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  তিনি এসব কথা বলেন। বিএলডি ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব লায়ন মাসুদ হাসান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তৃতা করেন, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা’র চেয়ারম্যান প্রফেসর মো. মাহাবুবুর রহমান।  মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা’র কলেজ পরিদর্শক ড. মো. আশফাকুস সালেহীন, উপ-পুলিশ কমিশনার (ওয়ারি বিভাগ) মোহাম্মদ ফরিদউদ্দিন, ব্রাইট স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপ্যাল মোহাম্মদ মঈদুর রহমান জেম প্রমুখ।
মেয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে ওয়াহিদুজ্জামান বলেন, আমাদের সমাজের মেয়েরা এখনও বেশি নিগৃহীত।  মেয়েরা কখনোই দূর্বল নয়, অথচ আমরা তাদেরকে দূর্বল মনে করছি।  নারীদের কখনোই ছোট মনে করার অবকাশ নেই।  তাদেরকে স্বনির্ভর করে তোলার দায়িত্ব রয়েছে আমাদের সকলের।
বিএলডি ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব লায়ন মাসুদ হাসান লিটন বলেন, মা বাবা এবং শিক্ষকই সন্তানের জন্য সিড়ি তৈরি করেন।  আমরা যেন আর্দশ শিক্ষক ও আর্দশ মা বাবা হতে পারি সেদিকে লক্ষ্য রাখতে হবে।  কারণ একজন আর্দশ শিক্ষক এবং মা-বাবাই পারেন সন্তানকে আর্দশ করে গড়ে তুলতে।  আর আদর্শ সন্তানই পারে একটি আর্দশ জাতি ও দেশ উপহার দিতে।

অনলাইন আপডেট

আর্কাইভ