ঢাকা, সোমবার 26 December 2016 ১২ পৌষ ১৪২৩, ২৫ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

আধুনিক জ্ঞানের সমন্বয়ে নৈতিক জ্ঞান প্রদান করতে হবে শিক্ষার্থীদের

সীতাকুন্ড (চট্টগ্রাম) সংবাদদাতা : আধুনিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদেরকে নৈতিক শিক্ষার মাধ্যমে দেশ গঠনে প্রস্তুত করতে হবে। আগামীতে দেশ পরিচালনার দায়িত্ব আসবে আজকের শিশুদের। শিশুরাই আমাদের কর্ণধার। সঠিক পরিচর্যা করে তাদেরকে মেধাবী নাগরিক হিসেবে প্রস্তুত করার দায়িত্ব আমাদেরকেই নিতে হবে। এক্ষেত্রে অভিভাবকদের ভূমিকা সবচেয়ে বেশি।
গতকাল রোববার সকাল সাড়ে দশটায় কুমিরা মছজিদ্দাস্থ এস এ চৌধুরী ইনস্টিটিউটের বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ ও মেধীবী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রাম টুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মোসলেম উদ্দিন পিপিএম উপরোক্ত বক্তব্য রাখেন।
এস এ চৌধুরী ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা আলহাজ্ব নুরুল আবছার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার ও অভিভাবক সমাবেশে বিশেষ অতিথি ছিলেন কুমির ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ হোসেন চৌধুরী,িউপি সদস্য হারুন অর রশীদ,ও ছালাউদ্দিন।
প্রতিষ্ঠানের শিক্ষক আব্বাস উদ্দিন ও প্রতিভা কোচিং সেন্টারের পরিচালক জাহেদুল আলম এর সঞ্চালনে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক খুরশেদ আলম, মাষ্টার মাঈনুদ্দিন আহমেদ, ইনস্টিটিউট পরিচলনা কমিটির সভাপতি জাফর আহমদ, অধ্যক্ষ মেজবাহ উদ্দিন, আতাউর রহমান প্রমুখ। 
সভায় আর উপস্থিত ছিলেন সীতাকুণ্ড অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সেক্রেটারি মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি,সাংবাদিক লিটন কুমার চৌধুরী,নাছির উদ্দিন অনিক,পরিচালনা কমিটির সদস্য জানে আলম,মাওলানা নুরুল আমিন।
সভায় বক্তারা বলেন এস এ চৌধুরী ইনস্টিটিউট সীতাকুণ্ডে একটি মডেল শিক্ষা প্রতিষ্ঠানে রূপ নিয়েছে। নিজেদের স্থায়ী ক্যাম্পাসে সেবামূলক এই প্রতিষ্ঠানটি শিক্ষা পাশাপাশি সহপাঠ্যক্রমিক কার্যক্রমের মাধ্যমে আধুনিক ও মাতৃস্নেহে পাঠদান অব্যাহত রেখেছে। ইতোমধ্যে প্রতিষ্ঠানটি আরেকটি চার তলা ভবন নির্শাণের কাজ শুরু হয়েছে। আগামীতে স্কুলটিতে আবাসিক অনাবাসিক ও সারাদিনের স্কুল হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে।স্কুলটিতে সিসি ক্যামরা অটো এটেনডেন্স, কম্পিউটার ল্যাবসহ আধুনিকতার সমন্বয়ে পাঠদান চালু হচ্ছে আগামী বছর থেকে।

অনলাইন আপডেট

আর্কাইভ