ঢাকা, সোমবার 26 December 2016 ১২ পৌষ ১৪২৩, ২৫ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

চট্টগ্রামের হাটহাজারীতে ঝগড়া থামাতে এক ব্যক্তি খুন

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের নন্দিরহাট এলাকায় ধার দেওয়া টাকা নিয়ে ঝগড়া থামাতে গিয়ে খুন হলেন জাহাঙ্গীর আলম। গত শনিবার রাতে ফতেয়াবাদ নন্দিরহাট রেল স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর অভিযান চালিয়ে গভীর রাতে নন্দিরহাট এলাকা থেকে অস্ত্রসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।হত্যাকান্ডের শিকার জাহাঙ্গীর আলম ফতেয়াবাদ এলাকায় একটি ময়দার মিলে নিরাপত্তা রক্ষী হিসেবে কর্মরত ছিলেন।
সুত্র জানায়, পাওনা আড়াই হাজার টাকা নিয়ে হেলাল ও সালাউদ্দিন নামে দুই যুবকের মধ্যে বাকবিতন্ডা হয়। তাদের ঝগড়া থামাতে আসেন স্থানীয় জাহাঙ্গীর আলম। এসময় এক পক্ষের ছুরিকাঘাতে গুরুতর আহত হন তিনি। পরে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর শনিবার গভীর রাতে অভিযান চালিয়ে মামুন ও হেলাল নামে দুইজনকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, নন্দিরহাট সত্যসাহার বাড়ি সংলগ্ন এলাকা থেকে অস্ত্রসহ হেলালকে গ্রেফতার করা হয়েছে। একই এলাকা থেকে আগেই গ্রেফতার হয়েছিল মামুনএ।
আন্তঃ জিলা বাস টার্মিনাল নির্মাণের দাবি
চট্টগ্রাম সিটি যাত্রী কল্যাণ সমিতির সভা ২৫ ডিসেম্বর রোববার বিকেলে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম সিটি যাত্রী কল্যাণ সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা এস.এম.জহিরুল হক এর সভাপতিত্বে এবং সাধারণ মোহাম্মদ নাজিম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সমিতির কার্যকরি সভাপতি আ.ন.ম. তৈয়ব আলী, উপদেষ্টা মোঃ সেলিম উদ্দিন, সহ-সভাপতি এন মোহাম্মদ পুতু, সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দিন, যুগ্ম সম্পাদক মোঃ গোলাম মর্তুজা, মোঃ খোশাল খান, সাংবাদিক শ্যামল নাথ, এ.এম.মনজুর লিমন, রনজিত ঘোষ, ফরহাদ উদ্দিন হিরু প্রমুখ নেতৃবৃন্দ।
সভায় বক্তারা বলেন, চট্টগ্রাম থেকে ৬৮টি রুটে চলাচলকারী বাসের জন্য আন্তঃ জিলা বাস টার্মিনাল নির্মাণ অত্যন্ত জরুরী। বর্তমানে টার্মিনাল না থাকায় চট্টগ্রাম মহানগরীর অলংকার- এ,কে,খান মোড়-জিইসি গরীব উল¬াহ শাহ দরগাহ মোড়-সিনেমা প্যাসেল-বিআরটিসি মোড়-কদমতলী সহ গুরুত্বপূর্ণ সড়কের উপর যততত্র ভাবে আন্তঃ জিলা বাসগুলো দাঁড়িয়ে থাকে। ফলে নগরীর গুরুত্বপূর্ণ এসব এলাকাগুলোতে প্রচন্ড যানজট সৃষ্টি হচ্ছে। চট্টগ্রাম মহানগর থেকে দেশের বিভিন্ন প্রান্তে গমনকারী আন্তঃ জিলা বাসগুলো রাস্তায় দাঁড়িয়ে থেকে যাত্রী উঠানামা করায় প্রতিনিয়ত দূর্ঘটনা সহ যাত্রী সাধারণ নানাভাবে চরম হয়রানী ও দুর্ভোগের সম্মুখীন হচ্ছে।
যাত্রী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ বলেন, আন্তঃ জিলা বাস টার্মিনাল নির্মাণ হলে নগরীতে যানজট বহুলাংশে কমে আসবে এবং নগরীর সৌন্দর্য বৃদ্ধি পাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ