ঢাকা, বুধবার 28 December 2016 ১৪ পৌষ ১৪২৩, ২৭ রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

ইসরাইলী পুলিশের আরব সাংসদের অফিস তল্লাশি

২৭ ডিসেম্বর, আল রিসালা/ মিডিল ইস্ট মনিটর : ইসরাইলী পুলিশ দেশটির আরব সাংসদ বাসেল ঘাট্টাসের অফিস তল্লাশি করেই। তার বিরুদ্ধে ইসরাইল জেলে আটক ফিলিস্তিন তরুণদের সঙ্গে মোবাইল ফোনের সাহায্যে যোগাযোগের অভিযোগে এ তল্লাশি চালায় পুলিশ। তবে একজন সাংসদের অফিস তল্লাশির আগে কোনো অনুমতি নেয়ার প্রাজন মনে করেনি ইসরাইলী পুলিশ। গত রোববার আল-রিসালা এ খবর দিইই।
বাসেল ঘাট্টাসের বিরুদ্ধে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সংসদ সদস্য হিসেবে তিনি যে আইনী সুরক্ষা পান তা তুলে নেওয়া হয়েছে। এর ফলে সন্দেহভাজন হিসেবে প্রমাণ পেলে তাকে গ্রেফতার করতে পারবে ইসরাইলী পুলিশ।
এদিকে এক বিবৃতিতে রাসেল ঘাট্টাস বলেইন, তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ নিয়ে আদালতে লড়বেন। তিনি জানান, কোনো ধরনের বে আইনি কাজ তিনি করেননি। ইসাইলি কারাগারে আটক ফিলিস্তিনী তরুণদের বিষয়টি মানবিক ও তাদের বিচার পাওয়ার নৈতিক অধিকার আই।
ইসরাইলী পুলিশ এই প্রথম কোনো আরব সংসদ সদস্যের অফিস তল্লাশি করেই তা নয়। এর আগেও গত দুই মাস আগে আরো দুজন আরব সংসদ সদস্যকে তলব করে তাদের ৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়।
ইসরাইলের সংসদে ১৩ জন আরব সংসদ সদস্য রইইন। তারা ফিলিস্তিনীদের জমি ও বাড়ি ঘর ইসরাইলী সেনাদের দখলে নেওয়ার তীব্র নিন্দা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ