ঢাকা, মঙ্গলবার 03 January 2017, ২০ পৌষ ১৪২৩, ০৪ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

আর কোনো হামাস সদস্যের লাশ ফেরত দেবে না ইসরাইল

২ জানুয়ারি, নয়া ওয়াক্ত উর্দু : ইসরাইলের হামলায় নিহত আর কোনো হামাস সদস্যের লাশ ফেরত দেবে না বলে জানিয়েছে তেল আবিব। ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সরকারি টুইটার একাউন্টে পোস্ট করা এক বিবৃতিতে এ ঘোষণা দেওয়া হয়। বিবৃতিতে বলা হয়, মন্ত্রিসভার এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ফিলিস্তিনের হামাস একজন ইসরাইলী সৈন্যের ভুয়া জন্মদিন পালনের একটি ভিডিও প্রকাশ করার পর তেল আবিব এমন ঘোষণা দিল। ইসরাইল ওই সেনা ২০১৪ তে গাজার যুদ্ধে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।
তেল আবিবের এ ঘোষণার পর একজন হামাস বলেছে, এ ঘোষণা ইহুদিবাদী ইসরাইলের বর্বর দখলদারিত্ব ও অপরাধযজ্ঞের সুস্পষ্ট প্রমাণ। এর পরিণতি শুভ হবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেছে হামাস।
উল্লেখ্য, ২০১৪ সালের জুলাই মাসে অবরুদ্ধ গাজা উপত্যকায় ভয়াবহ আগ্রাসন চালিয়েছে ইসরাইল। ওই হামলায় ৫ শ’ ৭৭ জন শিশুসহ প্রায় ২ হাজার ২শ’ ফিলিস্তিনী নিহত এবং অন্তত ১ হাজার ১শ’ মানুষ আহত হন। ওই যুদ্ধে ইসরাইলের অভ্যন্তরে হামলা চালাতে গিয়ে নিহত ফিলিস্তিনীদের দেহাবশেষ এতদিন সংরক্ষণ করছিল তেল আবিব। অনেক সময় বন্দী বিনিময়ের অংশ হিসেবে এ ধরনের লাশ বিনিময় করে থাকে হামাস ও ইসরাইল। কিন্তু তেল আবিবের নতুন ঘোষণা অনুযায়ী, আর কোনো লাশ ফেরত দেবে না দখলদার ইসরাইল সরকার।

অনলাইন আপডেট

আর্কাইভ