শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

সিএনসি’র বিজয় দিবসের আলোচনা সভা

গত শনিবার বিকেলে সেন্টার ফর ন্যাশনাল কালচার (সিএনসি) আয়োজিত মহান বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানে কবি কাজী রোজী ও কবি আসলাম সানীকে পুরস্কৃত করা হয়

শেষ নবী মুহাম্মদ (সাঃ)-এর মক্কা বিজয়ের সাথে আমাদের বিজয়ের অনেক মিল রয়েছে। বিজয়ের বিষয়ে আল্লাহর রাসূল ‘ইনশাআল্লাহ’ বলেছিলেন। স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু ও ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে তাঁরই অনুকরণে বিজয়ের ব্যাপারে ‘ইনশাআল্লাহ’ বলেছিলেন। বিজয়ের পূর্বে রাসূল ও তাঁর সাহাবীগণ হিজরত করেছিলেন। একইভাবে বাংলাদেশের জনগণও হিজরত করেছিলেন। বিজয়ের পর রাসূল সাধারণ ক্ষমা ঘোষণা করেছিলেন। একইভাবে মহান নেতা বঙ্গবন্ধুও সাধারণ ক্ষমা ঘোষণা করেছিলেন। গত শনিবার বিকালে সেন্টার ফর ন্যাশনাল কালচার (সিএনসি) আয়োজিত এক বিজয় দিবসের আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। রাজধানীর নজরুল একাডেমীতে অনুষ্ঠিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন আয়োজক প্রতিষ্ঠানের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট ফয়জুল কবীর। প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কবি কাজী রোজী, এম.পি। আলোচনায় অংশগ্রহণ করেন কবি আসলাম সানী, কবি সোহেল মল্লিক, আবু সায়িদ মল্লিক, কবি হাসিনা আক্তার, এডভোকেট হেলেন ও কবি মহিউদ্দিন আকবর প্রমুখ। স্বাগত বক্তব্য দেন সিএনসি’র নির্বাহী পরিচালক মাহবুবুল হক। অনুষ্ঠানের বিশেষ এক পর্বে বিশিষ্ট কবি, সাহিত্যিক ও সংগঠক আসলাম সানীকে ‘বিজয় পদক-২০১৬’ এবং কবি, ছড়াকার ও সংগঠক সোহেল মল্লিককে ‘দাদাভাই-২০১৬’ পদক প্রদান করা হয়। 

অনুষ্ঠানে সংগীত ও কবিতা পাঠে অংশগ্রহণ করেন কণ্ঠশিল্পী আনোয়ার উদ্দীন খান ফকির, কবি গোলাম মোস্তফা তাপস, কবি জাফর পাঠান, কবি সাজেদা বানু, কবি জাহাঙ্গীর আলম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ