ঢাকা, বুধবার 04 January 2017, ২১ পৌষ ১৪২৩, ০৫ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

স্কুল বাঁচাতে শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি

স্টাফ রিপোর্টার: রাজধানীর ধানমন্ডিতে আলী হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রবেশের গেট ও কোমলমতি শিক্ষার্থীদের খেলার মাঠ ও স্কুল রক্ষায় এবার স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা রাজপথে মানববন্ধন করেছে। মানববন্ধন শেষে শিক্ষামন্ত্রীর নুরুল ইসলাম নাহিদের কাছে স্মরকলিপি দিয়েছে শিক্ষক শিক্ষার্থীরা।
 গতকাল মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এই বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী এবং অভিভাবকরা দু’ঘণ্টা মানববন্ধন করে। মানববন্ধনে আলী হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা নাদির খান, চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সভাপতি অভিনেতা আহমেদ শরীফ, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও বিচ্চুবাহিনী প্রধান জালাল, স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ফজলুর রহমান, সহকারী প্রধান শিক্ষক রাশেদুল আলম, জাকির হোসেন টুটুল ও অভিভাবক ফোরামের পক্ষে মনি মোহন মন্ডলসহ শিক্ষকরা উপস্থিত ছিলেন।   
 সকাল ১০ টা থেকে কয়েক’শ ছাত্রী এ মানববন্ধনে অংশ নেয়। তাদের অভিযোগ একই দেয়ালের ভিতরে আলী হোসেন বালিকা বিদ্যালয় ছাড়াও রয়েছে ওয়েস্ট ধানমন্ডি উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় কতৃপক্ষ রাজউকের অনুমোদিত নকশা ছাড়াই গায়ের জোরে আলী হোসেন বালিকা বিদ্যালয়ের জায়গায় বহুতল বিল্ডিং নির্মাণ করছে। এতে করে আমাদের স্কুলটির খেলার মাঠ এবং প্রবেশ পথ বন্ধ হয়ে যাচ্ছে। এই বিদ্যালয়টি বাচাতে প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী হস্তক্ষেপ  চেয়েছে কোমলমতি শিক্ষার্থীরা।
মানববন্ধন শেষে শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করা হয়। এর আগে শনিবার এই স্কুল রক্ষায় সাংবাদিক সম্মেলন করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন এই স্কুলের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা। তারা বিদ্যালয়ের সরকারি জমিতে অবৈধ ভবন নির্মাণ বন্ধে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগ নেওয়ার দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ