ঢাকা, বুধবার 04 January 2017, ২১ পৌষ ১৪২৩, ০৫ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

লিটন হত্যার পৃষ্ঠপোষক বিএনপি -ড. হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার: গাইবান্ধা সুন্দরগঞ্জের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে হত্যার পেছনে বিএনপি-জামায়াতের হাত রয়েছে বলে ইঙ্গিত করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। তিনি বলেন, আমরা প্রাথমিকভাবে ধারণা করছি সাম্প্রদায়িক শক্তি ও জামায়াত এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। আর এই অপশক্তির পৃষ্ঠপোষক বিএনপি।
গতকাল মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এ দাবি করেন।
ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির আমলে আমাদের দলীয় সংসদ সদস্য শাহ এইচ এম কিবরিয়া এবং আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করেছিল। এসব হত্যাকান্ডে বিএনপির নেতারা জড়িত ছিল তা প্রমাণিত। আবার সে সময় জাতীয় সংসদে শোক প্রস্তাবও উঠানো হয়নি। কিন্তু আজ তারা লিটন হত্যাকান্ড নিয়ে মায়া কান্না করছে। তাদের মুখে মায়া কান্না মানায় না। তদন্তাধীন বিষয়টি সম্পর্কে মন্তব্য করার কারণে তদন্তে প্রভাবিত হবে কিনা এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ দাবি করেন, এতে কোনো প্রভাব পড়বে না।
পেট্রোল বোমা ও আগুন সন্ত্রাসে আওয়ামী লীগ জড়িত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরোশন নির্বাচনে পরাজয়ের মাধ্যমে বিএনপি জনপ্রিয়তা যে তলানিতে তা তারা উপলব্ধি করতে পেরেছে। সেটি থেকে মুক্ত হওয়ার জন্য তারা আওয়ামী লীগের নামে মিথ্যাচার করছে।
বিএনপির উদ্দেশে তিনি বলেন, আপনারা মিথ্যাচার না করে জনগণের কাছে ক্ষমা চেয়ে নিয়মতান্ত্রিক রাজনীতিতে ফিরে এসে দলকে ঢেলে সাজান।

অনলাইন আপডেট

আর্কাইভ