ঢাকা, বুধবার 04 January 2017, ২১ পৌষ ১৪২৩, ০৫ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

গুলশানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা বেদনাদায়ক -মুহাম্মদ সেলিম উদ্দীন

রাজধানী ঢাকার গুলশান-১ এর ডিসিসি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রভূত ক্ষয়ক্ষতিতে গভীর দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দীন।
গতকাল মঙ্গলবার দেয়া বিবৃতিতে মহানগরী উত্তর আমীর বলেন, সম্প্রতি রাজধানী সহ সারা দেশেই অগ্নিদুর্ঘটনার প্রবণতা বেড়েছে। মূলত: সরকার এসব দুর্ঘটনা রোধে পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিয়েছে। দেশে অগ্নি দুর্ঘটনা প্রতিরোধে ফায়ার সার্ভিস ও দমকল বাহিনী থাকা সত্ত্বেও প্রায়ই অগ্নি দুর্ঘটনায় জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি কোনভাবেই গ্রহণযোগ্য নয়। তাই রাজধানীর গুলশানের ডিসিসি মার্কেটে সংঘটিত ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ও ব্যাপক ক্ষয়ক্ষতি অত্যন্ত বেদনাদায়ক।
তিনি বলেন, রাজধানীর গুলশানে অগ্নিকান্ডের অসংখ্য ক্ষুদ্র ব্যবসায়ীসহ ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা অবর্ণনীয় আর্থিক সংকটে পরেছেন। এই ক্ষতি সহজেই পূরণ হওয়ার নয়। তিনি গুলশানে অগ্নিকান্ডের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেন এবং দুর্ঘটনার কারণ অনুসন্ধান ও দায়িদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য একটি উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন এবং ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য সরকার, দাতাসংস্থা, স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানসহ সমাজের বিত্তবান ও  ঢাকা মহানগরী উত্তরের সকল অধঃস্তন সংগঠনের প্রতি উদাত্ত আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ